• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

রাজকোট টেস্ট নিয়ে ভারতকে সতর্ক ব্রডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৬:২৩ পিএম
রাজকোট টেস্ট নিয়ে ভারতকে সতর্ক ব্রডের
স্টুয়ার্ট ব্রড। ছবি: সংগৃহীত

ভারত ও ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট ক্রিকেট সিরিজ এখন ১-১ ব্যবধানে সমতা।  বেন স্টোকসের দল রাজকোটে জয় পেলে অবাক হবেন না স্টুয়ার্ট ব্রড। তার দাবি, বিশ্বের সব জায়গায় বাজবলের সাফল্য প্রমাণিত।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট জিতলেও উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই ভারতীয় শিবিরের। রাজকোটে প্রত্যাঘাত করতে পারেন বেন স্টোকসেরা। এমনই মনে করছেন ইংল্যান্ডের সাবেক ফাস্ট বোলার ব্রড। 
ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম আক্রমণাত্মক ক্রিকেট খেলাচ্ছেন দলকে। যেহেতু তার ডাকনাম ‘বাজ’, ইংল্যান্ডের ক্রিকেটকে বাজবল বলা হচ্ছে।

হায়দরাবাদে ধাক্কা খেতে হয়েছিল রোহিত শর্মাদের। প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। রাজকোটেও তেমন কিছু হলে অবাক হবেন না ব্রড। দু’দলের লড়াইয়ে খুশি তিনি। 

সাবেক এই ক্রিকেটার বলেছেন, ‘এমন লড়াই আমি ভালবাসি। সিরিজ এখন ১-১। বাজবল বিশ্বের সব জায়গায় সফল হতে পারে। এটা এখন প্রমাণিত। আমার মতে, হায়দারাবাদে ইংল্যান্ডের পারফরম্যান্স সাম্প্রতিক সময় সব থেকে চিত্তাকর্ষক। আমরা পাকিস্তানের মাটিতে ৩-০ ব্যবধানে জিতেছি।

নিউজিল্যান্ডে গিয়ে ভাল খেলেছি। বাজবল এমন একটা মানসিকতা, যেটা আমাদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে।’

ব্রড মনে করেন, ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্র্যান্ডন ম্যাককালাম আগ্রাসী ক্রিকেট দর্শন বিশ্বের সব ধরনের উইকেটে কার্যকর। প্রতিপক্ষ দলকে চাপে রাখা যায়। বাজবল টেস্ট ক্রিকেটের আকর্ষণ ফিরিয়ে এনেছে বলেও মনে করেন তিনি। 

উল্লেখ্য, ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট রাজকোটে শুরু হবে ১৫ ফেব্রুয়ারি।
 

Link copied!