• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫
আইসিসি বিশ্বকাপ

হঠাৎ দেশে ফিরছেন বাভুমা, ইনজুরিতে অ্যাগার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৭:১৯ পিএম
হঠাৎ দেশে ফিরছেন বাভুমা, ইনজুরিতে অ্যাগার
দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা। ফাইল ছবি

নতুন সমস্যায় দক্ষিণ আফ্রিকা। প্রথমেই চোটের কারণে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন দুই ক্রিকেটার। এবার টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকায় ফিরে গেলেন দেশটির অধিনায়ক টেম্বা বাভুমা। ভারতীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, পারিবারিক কারণে দেশে ফিরে গেছেন বাভুমা। ফলে ২৯ সেপ্টেম্বর আফগানিস্তান ও ২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন না তিনি। তবে ৭ অক্টোবর বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচের আগে বাভুমা দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করছেন প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

এমনিতেই পেসার আনরিখ নরকিয়া ও পেস বোলিং অলরাউন্ডার সিসান্দা মাগালাকে চোটের কারণে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। নরকিয়ার পিঠের চোটে বাদ পড়েন। অপরদিকে বাঁ হাঁটুর চোটে বাদ পড়েছেন মাগালা। দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে কুইন্টন ডি’ককের সঙ্গে ওপেন করেন বাভুমা। তিনি না থাকায় প্রস্তুতি ম্যাচে রিজা হেনড্রিক্সকে ওপেন করতে দেখা যাবে।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ১১৪ রান করেছিলেন বাভুমা। তার পরই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। যদিও পরের দু’ম্যাচ খেলেন প্রোটিয়া অধিনায়ক। চতুর্থ ওয়ানডের ম্যাচের আগে পেশিতে আবার টান ধরে বাভুমার। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ ম্যাচে খেলেননি তিনি। পঞ্চম ম্যাচে ফিরে শূন্য রানে আউট হন বাভুমা।

অ্যাস্টন অ্যাগার। ছবি : সংগৃহীত

এদিকে, অস্ট্রেলিয়ার বাঁহাতি স্পিনার অ্যাস্টন অ্যাগারের বিশ্বকাপ শেষ। হাঁটুর নিচের মাংস পেশির ইনজুরিতে আছেন ২৯ বছর বয়সী এই স্পিনার। আগেই এই ইনজুরিতে পড়েছিলেন তিনি। তবে ওই ইনজুরি থেকে এখনও সেরে ওঠেননি অ্যাগার। দি ডেইলি টেলিগ্রাফ বিষয়টি জানিয়েছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক দলে ছিলেন অ্যাগার। তবে ইনজুরির কারণে ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি। তার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুরোটা সিরিজও খেলতে পারেননি তিনি। এবার বিশ্বকাপেও খেলা হবে না অ্যাগারের।

অস্ট্রেলিয়া অ্যাগারকে ছাড়াই বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে বিশ্বকাপের ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করবে বলে জানা গেছে। ওই দলে অ্যাগারের জায়গায় সুযোগ পেতে পারেন তানভীর সাংঘা। এছাড়া অস্ট্রেলিয়ার দলে মার্নাস লাবুশেন ও ম্যাথু শট জায়গা পেতে পারেন।

Link copied!