• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসির হাতে বাংলাদেশের পতাকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৪:৪২ পিএম
মেসির হাতে বাংলাদেশের পতাকা

ফুটবল মাঠে গোল পেয়ে উদ্‌যাপন করতে করতে ছুটছেন লিওনেল মেসি। কিন্তু তার হাতে বাংলাদেশের পতাকা। এটুকু পড়েই হেসে ফেলার কারণ নেই। এমন ছবি বাস্তবে অসম্ভব হলেও ফটোশপের কারসাজিতে এমনই এক ছবি বানিয়ে পোস্ট করা হয়েছে আর্জেন্টিনার পেশাদার ফুটবল লিগের টুইটার ও ফেসবুক পেজে।

বাংলাদেশের সমর্থকদের ভার্চুয়ালি ভালোবাসা জানাতেই লিগের সামাজিক যোগাযোগমাধ্যমের পেজে এই আয়োজন।

কেন হঠাৎ বাংলাদেশকে শুভেচ্ছা জানাচ্ছে আর্জেন্টিনা? ঘটনা অবশ্য দুই দিন আগের। বিশ্বকাপে টিকে থাকার বাঁচা-মরার লড়াইয়ে মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এই ম্যাচে হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যেত আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধেও আর্জেন্টিনা প্রতিপক্ষের জালে জড়াতে পারেনি বল। কাঙ্ক্ষিত সাফল্য আসে ম্যাচের ৬৪ মিনিটে। আনহেল ডি মারিয়ার পাস থেকে ডি-বক্সের বাইরে থেকেই বল জালে জড়ান আর্জেন্টিনার অধিনায়ক মেসি। মুহূর্তেই উচ্ছ্বাসে উদ্বেলিত হয়ে ওঠে আর্জেন্টাইন ভক্তরা।

বাংলাদেশের সমর্থকরাও বা বাদ থাকবে কেন! মেসির গোলে বাধভাঙা উল্লাসে ফেটে পড়েন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও খোলা মাঠে বড় পর্দায় খেলা দেখা দর্শকরা। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্ছ্বাস স্থান পায় ফিফাসহ আর্জেন্টিনা ও স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমে। বলা হয়ে থাকে আর্জেন্টিনার ৪ কোটি জনসংখ্যার চেয়েও বাংলাদেশে তাদের সমর্থক বেশি।

বাংলাদেশের সমর্থনকে স্বীকৃতি দিয়ে মেসির হাতে বাংলাদেশের পতাকা দিয়ে ছবি এডিট করে পোস্ট করেছে আর্জেন্টিনার পেশাদার ফুটবল লিগ। তাদের পোস্টে ক্যাপশন ছিল, “লিওনেল মেসি বাংলাদেশ।” মাঝে ইমোজি দিয়ে বাংলাদেশের সাথে মেসির বন্ধুত্বের বিষয়টি বোঝানো হয়েছে।

বাংলাদেশের মানুষদের মাঝে এই ছবি দারুণ সাড়া ফেলেছে। এডিট করা ছবি হলেও লাল-সবুজের বাংলাদেশকে ভালোবাসার প্রতিদান দিতে এটা তাদের সামান্য চেষ্টা ছিল।

Link copied!