• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস

নেপালের সঙ্গে শেষ ম্যাচে ড্র করেছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৭:৫১ পিএম
নেপালের সঙ্গে শেষ ম্যাচে ড্র করেছে বাংলাদেশ
বাংলাদেশ নারী ফুটবল দল। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমস ফুটবলে প্রথম দুই ম্যাচে খুব বাজে ভাবে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। জাপানের মেয়েদের কাছে ৮-০ গোলে বিধস্ত হবার পর ভিয়েতনামের কাছে ৬-১ গোলে হারলে টুর্নামেন্টের পরের রাউন্ডে খেলার স্বপ্ন শেষ আগে হয়ে যায় বাংলাদেশের। শেষ ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। সেখানেও পারল না বাংলাদেশ। নেপালের সঙ্গে এগিয়ে থেকেও ম্যাচটি শেষ করতে হয়েছে ১-১ গোলে।

বৃহস্পতিবার চীনের ওয়েনঝু অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে দু’দলই আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ম্যাচ খেলেছে। প্রথমার্ধের শেষের দিকে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ৪০ মিনিটে নেপালের প্রীতির হেড রুপনা চাকমার গ্রিপে জমা পড়লে তাদের গোল পাওয়া হয়নি। তবে বিরতির ঠিক এক মিনিট আগে এগিয়ে যায় বাংলাদেশ। ৪৪ মিনিটে তহুরার পাসে বক্সের প্রায় ২৫ গজ দূর থেকে অধিনায়ক সাবিনার জোরালো শট গোলকিপারের হাত ছুঁয়ে জড়িয়েছে জালে।

পরের মিনিটে নেপালের আমিশা খারকির জোরালো শট গোলকিপার রুপনা প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন। বিরতির পর ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা বাড়ে আরও। ৫৯ মিনিটে নেপাল গোল শোধে ভালো সুযোগ পেয়েছিল। সাবিত্রা ভান্ডারির নিচু ক্রস কিছুটা ফাঁকায় পোস্টের সামনে পেয়েও আমিশা কারকি পা ছোঁয়াতে পারেননি। পারলে তখনই সমতায় ফেরার সুযোগ ছিল। ৭০ মিনিটের পরে তহুরা ও সাবিনা একটি করে সুযোগ পেয়েছিলেন। কিন্তু কেউই গোলকিপারের পরীক্ষা নিতে পারেননি।

৮৩ মিনিটে নেপাল ম্যাচে সমতায় ফেরে। সাবিত্রার ভাসিয়ে দেওয়া বলে রেখা পুডেল ফাঁকায় হেডে জাল কাঁপান। শেষ দিকে তহুরার জায়গায় মাতসুমি সুমাইয়া মাঠে নেমেও ম্যাচের স্কোরলাইন পরিবর্তন করতে পারেননি। দুই দল এক পয়েন্ট নিয়ে গেমসের খেলা শেষ করেছে।

Link copied!