• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
ফিফা প্রীতি ম্যাচ

দুই কোচের লাল কার্ডের ম্যাচে ড্র করল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৭:১৮ পিএম
দুই কোচের লাল কার্ডের ম্যাচে ড্র করল বাংলাদেশ
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ফিফা প্রীতি ম্যাচে ড্র করেছে বাংলাদেশ। বসুন্ধরা আবাসিকে কিংস এরেনায় অ্যাটাকিং থার্ডে আটকে যাওয়ায় গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল। তবে বিরতি থেকে ফিরেই বাংলাদেশের জালে বল জড়ান আফগানরা। যদিও দ্রুতই বাংলাদেশকে সমতায় ফেরান মোরসালিন। তবে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ।    

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকে অপরিকল্পিত ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। ম্যাচের ৬ মিনিটে ফ্রি কিক পায় জামাল ভুঁইয়ারা। তবে সেখান থেকে সুবিধা করতে পারেননি তারা। এরপর ম্যাচের ১৯ মিনিটে ফাউলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় ডাগআউটে।

আফগানিস্তানের কোচ আব্দুল্লাহ আল মুতাইরী মেজাজ হারানোয় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। অন্যদিকে একই ঘটনায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুন।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোলের ভালো সুযোগ পায় বাংলাদেশ। কর্নার থেকে পাওয়া বলে ডি বক্সের ভেতর থেকে জামাল শট নিয়েছিলেন। কিন্তু একেবারে গোলমুখের সামনে থেকে প্রতিহত হয় এক আফগান খেলোয়াড়ের পায়ে লেগে। প্রথমার্ধে বাংলাদেশের সবচেয়ে ভালো সুযোগ ছিল এটিই। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল। তবে দ্রুতই সমতায় ফেরে বাংলাদেশ।

ম্যাচের ৬২ মিনিটে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান মোরসালিন। বিশ্বনাথের পাস থেকে কোনো ভুল না করে বল জালে জড়ান তিনি। তার গোলের ১-১ গোলের সমতা আনে বাংলাদেশ।

এরপর আফগান শিবিরে একাধিক আক্রমণ চালায় বাংলাদেশ। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। আফগানিস্তানও বেশ কিছু আক্রমণ করে। কিন্তু তারাও ব্যর্থ হয়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-১ ব্যবধানে ড্র করে মাঠ ছাড়ে দুই দল।  

Link copied!