• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

ভারতীয় নির্বাচকদের পক্ষে কথা বললেন অশ্বিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৭:১১ পিএম
ভারতীয় নির্বাচকদের পক্ষে কথা বললেন অশ্বিন
ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট বোর্ড এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে সোমবার (২১ আগস্ট)। দল ঘোষণার পর থেকে চলছে তীব্র আলোচনা সমালোচনা। এই দলে ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ার পরও ডাক পেয়েছেন লোকেশ রাহুল। সঙ্গে ইনজুরি থেকে ফেরা শ্রেয়াস আইয়ার। দলে জায়গা হয়নি অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও যুবেন্দ্র চাহালের। তাই দলের অনেক খেলোয়াড়ের থাকা না থাকা নিয়ে প্রশ্ন উঠছে। এমন সময় দলে জায়গা না পেলেও ভারতীয় নির্বাচকদের পক্ষে কথা বললেন অশ্বিন।

বিসিসিআইয়ের এশিয়া কাপের স্কোয়াডে নতুন মুখ তিলক বর্মা। কিন্তু দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনের। টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটার সূর্যকুমার যাদবের ওয়ানডের পরিসংখ্যান বেশি একটা ভালো না তারপরও তিনি দলে টিকে গিয়েছেন। এইতো কিছুদিন আগেই নিজের মুখে স্বীকার করে ছিলেন তার বাজে ওয়ানডে পারফরম্যান্সের কথা। ভারতীয় দলে কোনো অফ স্পিনার রাখেনি। আবার লেগ স্পিনার চাহালকেও রাখেননি। তারা একমাত্র বাঁহাতি রিষ্ট স্পিনার কুলদীপ যাদবকে ১৭ সদস্যের স্কোয়াডে রেখেছে। তাই এই সব নিয়ে সমালোচনা চলছে ক্রিকেট মহলে।

এবার অশ্বিন সমালোচনার মুখে থাকা নির্বাচকদের পক্ষে কথা বলেন নিজের ইউটিউব চ্যানেলে। এই অফ স্পিনার বলেন, “নির্বাচকরা জানেন তারা কী করছেন। ভারতের মতো এত বড় দেশে স্কোয়াড নির্বাচন করতে গেলে কিছু মূল খেলোয়াড় বাদ পড়ে যাবে। আপনার প্রিয় খেলোয়াড় নেই বলে বাকিদের ছোট করবেন না।”

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে ভালো করতে পারেননি তিলক বর্মা। তারপরও তাকে কেন এশিয়া কাপের স্কোয়াডে রাখা হয়েছে এই নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ভারতে। এদিন তিলকের পক্ষেই কথা বলেন ভারতীয় এই স্পিনার। অশ্বিন বলেন, “তিলক আয়ারল্যান্ড সিরিজে ভালো করেনি কিন্তু প্রথম বল থেকেই দেখিয়েছে তার অবিশ্বাস্য প্রতিভা। এই তরুণ পরিষ্কার মাথা নিয়ে ব্যাট করতে আসে। সে স্কোয়াডে সতেজতা নিয়ে এসেছে।”

Link copied!