• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫
নিউজিল্যান্ড সিরিজ

ভাগাভাগি করে কিপিং করবেন মুশফিক-সোহান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১, ০৪:৪৯ পিএম
ভাগাভাগি করে কিপিং করবেন মুশফিক-সোহান

দেশসেরা ব্যাটসম্যান জৈব সুরক্ষা বলয়ের কারণে খেলতে পারেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এছাড়া ব্যক্তিগত কারণে অজিদের বিপক্ষে ছিলেন না মারকুটে ব্যাটসম্যান লিটন কুমার দাস। এই দুই জনের অনুপস্থিতিতে দলের উইকেট কিপারের দায়িত্ব পালন করেছেন নূরুল হাসান সোহান। এবার দলে ফিরেছেন মুশফিক ও লিটন, তাহলে কে থাকবে উইকেট কিপারের দায়িত্বে তা ম্যাচের আগেই বলে দিলেন কোচ রাসেল ডমিঙ্গো। 

অজিদের বিপক্ষে দুর্দান্ত কিপিং এর পাশাপাশি ব্যাট হাতেও অবদান রেখেছেন সোহান। আর অন্যদিকে দেশের অন্যতম সেরা উইকেট কিপার হলেন মুশফিকুর রহিম। তাছাড়া আরেকজন উইকেট কিপার ব্যাটসম্যান আছেন বাংলাদেশ দলে। উইকেট কিপার নিয়ে এমন মধুর সমস্যার সমাধান করে দিলেন কোচ রাসেল ডমিঙ্গো। 

দুই উইকেট কিপারকেই দায়িত্ব ভাগাভাগি করে দিয়েছেন কোচ। সোমবার (৩০ আগস্ট) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, “নিশ্চিতভাবেই সোহান কিপিং করবে প্রথম দুই ম্যাচে। এই সিরিজটায় আমরা উইকেটকিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করে দেওয়ার পরিকল্পনা করেছি। দুজনকেই দুটি করে ম্যাচে দেখা হবে, তারপর পঞ্চম ম্যাচে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই অপশনগুলো কাভার করা গুরুত্বপূর্ণ। সামনে তাকিয়ে, এটিই পরিকল্পনা। তবে সোহান শুরুতে কিপিং করবে।“

মুশফিকের দলে ফেরা নিয়ে খুশি কোচ বলেন, ‘মুশফিকের ব্যাপারে সিদ্ধান্ত হচ্ছে সে চার নম্বরে ব্যাটিং করবে। সে এই জায়গাতেই সফল। সে ইনিংস ধরে রাখতে পারে। মিডল ওভারে এসে রানের চাকা সচল রাখতে পারে। আবার ম্যাচটাও শেষ করে আসতে পারে। তাকে দলে পাওয়া আমাদের জন্য ভালো খবর।’

লিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। সিরিজের বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচের সব কটি হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Link copied!