• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হারল টাইগ্রেসরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৯:০৮ পিএম
বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হারল টাইগ্রেসরা
ছবিঃ সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে হারানোর পর, দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগার নারীরা। নিজেদের তৃতীয় ম্যাচে এসে বৃষ্টি আইনে থাইল্যান্ড নারী দলের কাছে ১৬ রানে হারল টাইগ্রেসরা। তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সালমারা। 

টাইগ্রেসদের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় থাইল্যান্ড। ওপেনার সোর্ননারিন টিপ্পোচ ও নথকান চনথামের ৯৭ রানের জুটি ভাঙ্গেন ফাহিমা খাতুন। নথকান চনথামেরকে বোল্ড করে ফেরান তিনি। চনথামের ব্যাট থেকে আসে ৩৭ রান। 

এরপর দলীয় ১১৪ রানে আরেক ওপেনার সোর্ননারিন টিপ্পোচকে আউট করেন নাহিদা আক্তার। ৬৯ রান করে ফাহিমা খাতুনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। এরপর নান্নাপাট কনচরোয়েঙ্কাই ও নারুমল চাইওয়াই মিলে ১৮ রানের জুটি গড়েন। এর পরই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা মাঠে না গড়ালে ১৬ রানের জয় পায় থাইল্যান্ড নারীরা। ম্যাচসেরা হয়েছেন সোর্ননারিন টিপ্পোচ। 

এর আগে এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড নারী দলের ক্যাপ্টেন নারুইমল চাইওয়াই। প্রথমে ব্যাট করতে নেমে ১৪ রানেই দুই উইকেট হারায় বাংলাদেশ। মুরশিদা আক্তারের ৪৬, ফারজানা হকের ৫১, লতা মন্ডলের ২৯ ও রুমানা আহমেদের ২৭ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানে করতে পারে টাইগার নারীরা। থাইল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন নাট্টায়া বোচাথাম। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন চানিডা, ওনিচা ও সোর্ননারিন টিপ্পোচ। 

তিন ম্যাচে এটি দ্বিতীয় জয় থাইল্যান্ড নারীদের। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ওঠে এল থাইল্যান্ড। 

Link copied!