• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

চতুর্থ ম্যাচেও কি জয় পাবে বাংলাদেশ?  


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ০৫:৩৩ পিএম
চতুর্থ ম্যাচেও কি জয় পাবে বাংলাদেশ?  

পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে আজ মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। শুক্রবার দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করে টিম টাইগার। শনিবারের ম্যাচ জয় পেলে হোয়াইট ওয়াশের দিকে একধাপ এগিয়ে যাবে টাইগাররা। 

সিরিজ শুরুর আগে এমন স্বপ্ন কেউ দেখেনি, কল্পনাও করেনি। অথচ কল্পনাতীত স্বপ্নকে বাস্তবে পরিণত করতে চলেছে বাংলাদেশ দল। 
ইতিহাসের পাতায় এরই মধ্যে যোগ হয়েছে নতুন অধ্যায়। বিশ্বসেরা অস্ট্রেলিয়ার দম্ভ, সম্মানকে চূর্ণ করে টানা তিনটি ম্যাচ জয়ের হয়েছে স্বাক্ষী ক্রিকেট বিশ্ব। 

ক্যাঙ্গারু-টাইগারদের সর্বশেষ ৭ ম্যাচের পরিসংখ্যান যেখানে ৪-০ থেকে ৪-৩ হয়েছে। সেখানে শনিবারের ম্যাচ জিতলে ৪-৪ হবে পরিসংখ্যান।

দ্বিপাক্ষিক এই সিরিজের আগে ক্রিকেটের ছোট সংস্করণে দুই দলের দেখা হয়েছে শুধুমাত্র বিশ্বকাপে। যেখানে চার ম্যাচের সবগুলো ম্যাচেই জিতেছে অজিরা। তবে এবার হলো তার উল্টো। সিরিজের প্রথম তিন ম্যাচ হেরে হোয়াইট ওয়াশের লজ্জা এড়ানোর কৌশল খুঁজছে অস্ট্রেলিয়া। 

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছে ২৩ রান। তাও মাত্র ১৩১ রান তাড়া করতে নেমে। সে ম্যাচে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে দ্যুতি ছড়ান সাকিব, নাঈম ও আফিফ। আর বোলিংয়ে নাসুম নিয়েছেন ৪ উইকেট। অজিদের হয়ে সর্বোচ্চ রান করেন মিচেল মার্শ। 

দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখে টাইগাররা। টসে জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১২১ রান করতে পারে অজিরা। এ ম্যাচেও সর্বোচ্চ রান করেন মিচেল মার্শ। তবে জয়ের লক্ষ্য ব্যাট করতে নেমে ৮ বল হাতে রেখেই লক্ষ্য পৌঁছায় বাংলাদেশ। ফলে জয় পায় ৫ উইকেটের। 

সিরিজ জয়ের লক্ষ্য তৃতীয় ম্যাচেও অজিদের জয় বঞ্চিত করে বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে ১২৭ রানের পুঁজি পায় টাইগাররা। জয়ের লক্ষ্য ব্যাট করতে নেমে ১১৭ রানে থামে অজিদের ইনিংস। বাংলাদেশ পায় মাত্র ১০ রানের জয়। 

আজ সিরিজের চতুর্থ ম্যাচেও জয়ের ধারা বজায় রাখবে বাংলাদেশ এমনটাই আশা টাইগার ভক্তদের। ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬ টায়। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়াম থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, টি-স্পোর্টস ও বিটিভি। 

Link copied!