• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

কোপা নিয়ে সংঘর্ষে বিশ্ব গণমাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৫:৪১ পিএম
কোপা নিয়ে সংঘর্ষে বিশ্ব গণমাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া

ফুটবলের উত্তেজনা সবসময়ই বিরাজমান বাঙ্গালির মধ্যে। ফুটবল এলেই যেন সবাই ভাগ হয়ে যায় প্রিয় দলের সমর্থনে। শুরু হয়ে যায় চায়ের কাপে ঝড়। বাংলাদেশে উত্তেজনার জেরে ফুটবল সমর্থকদের মধ্যে হাতাহাতি, মারামারির ঘটনাও ঘটে যায়। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়া নিয়ে সংঘর্ষ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। এ খবরে আন্তর্জাতিকভাবে আলোচনায় এসেছে জেলাটি।

আর্জেন্টিনার ইংরেজি ভাষার সংবাদমাধ্যম ‘বুয়েনস এইরেস টাইমস’ তাদের অনলাইনের ক্রীড়া বিভাগে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের সংঘর্ষের খবরটি বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। এছাড়াও মিসরের সংবাদমাধ্যম ‘আল-আরহাম, যুক্তরাষ্ট্রের অনলাইন সংবাদমাধ্যম ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস, ফ্রান্সের সংবাদমাধ্যম ‘ফ্রান্স ২৪’-এর অনলাইন মাধ্যমে এ খবর প্রকাশ পায়। 
 
ব্রাহ্মণবাড়িয়ার সংঘর্ষ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম সংবাদ সংস্থা এএফপিকে জানান, ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে কোন দেশ ভালো খেলে, তা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে দুই সমর্থকের মধ্যে হাতাহাতি হয়। তাদের সঙ্গে যোগ দেন আরও কিছু ভক্ত।

গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে উল্লেখ করে এমরানুল ইসলাম ওই সংবাদ সংস্থাকে আরও বলেন, “আমরা গ্রামবাসীকে বলেছি তারা বড় পর্দায় এ ম্যাচ দেখতে পারবেন না। ফাইনালের সময় গ্রামবাসীকে জমায়েত হয়ে খেলা দেখতে নিষেধ করা হয়েছে।” 

এএফপির প্রতিবেদনে বলা হয়, ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ থাকলে কিংবা বিশ্বকাপে লাখো মানুষ পছন্দের দলের পতাকা ওড়ায়, রাস্তায় শোভাযাত্রাও বের করেন ওই দুই দেশের বাংলাদেশি সমর্থকরা।

উল্লেখ্য যে, ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ জুলাই (রোববার) বাংলাদেশ সময় সকাল ৬টায়। 

Link copied!