• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বজুড়ে ইন্সটাগ্রাম বিভ্রাট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ০৯:৫৩ পিএম
বিশ্বজুড়ে ইন্সটাগ্রাম বিভ্রাট

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল থেকেই বিশ্বের বিভিন্ন দেশে বিভ্রাটের সম্মুখীন হন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। সামাজিক মাধ্যম ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপটির নিউজফিড হঠাৎ করেই থমকে যায়।

ব্রিটিশ গণমাধ্যম ইনডিপেন্ডেন্ট জানায়, সকাল থেকে ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন প্রান্তে এই সমস্যার মুখে পড়েন গ্রাহকরা। বাংলাদেশ ও ভারত সকাল ১১টা পর থেকে অনেকেই ইনস্টাগ্রাম অ্যাপ খুলতে পারছে না বলে অভিযোগ জানান।

ম্যাসেজ, স্টোরি ও রিলস কোন কিছুই কাজ করছিল না বেশ কয়েক ঘণ্টা ধরে। বেলা ১২টার পর বিপুল সংখ্যক ব্যবহারকারী অন্যান্য সামাজিক মাধ্যমে ইন্সটাগ্রামের সমস্যার কথা জানান।

যদিও বিকেলের দিকে ফের স্বাভাবিক হয়ে যায় ইনস্টাগ্রাম। সব অপশন আগের মতো চলতে শুরু করে। এক বিবৃতিতে কর্তৃপক্ষ সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে জানায়, দ্রুত সময়ের মধ্যে ইন্সটাগ্রামের ত্রুটি সারানোর প্রচেষ্টা চলছে। 

আনুষ্ঠানিকভাবে ইনস্টাগ্রাম বা ফেসবুক কোন বিবৃতি প্রকাশ না করলেও বিশেষজ্ঞরা জানান সার্ভারের ত্রুটির কারণেই এই সমস্যা সৃষ্টি হতে পারে। প্রযুক্তিগত ত্রুটি বিশ্লেষণকারী ওয়েবসাইট ডাউন ডিটেক্টর জানায়, বৃহস্পতিবার সকালেই ইন্সটাগ্রামে প্রযুক্তিগত ত্রুটি দেখা দেয়। এর ফলে অ্যাপের সকল সেবা বন্ধ ছিল কয়েক ঘণ্টা। পরে তা স্বাভাবিক হতে শুরু করে।

Link copied!