• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

ঢাকায় আজ কোথায় কী হচ্ছে?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৮:৪৩ এএম
ঢাকায় আজ কোথায় কী হচ্ছে?

প্রতিদিন ঢাকায় নানা কর্মসূচি পালন করছে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী কী রয়েছে, দিনের শুরুতেই তা জেনে নিতে পারেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচি

বঙ্গবন্ধু কর্তৃক টেরিটোরিয়াল ওয়াটারস অ্যান্ড মেরিটাইম জোনস অ্যাক্ট-১৯৭৪’ প্রণয়নের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান শুরু হবে।

বিকেল ৩টায় তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা অফিসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় যোগ দেবেন দলের সভাপতি শেখ হাসিনা। বিকেল পৌনে ৫টায় সংসদ অধিবেশনে অংশ নেবেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করবেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার নার্দিয়া সিম্পসন, মিশরের রাষ্ট্রদূত ওমর মহিম এলদিন আহমেদ ফাহমি ও বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত মি. ঈসা ইউসুফ ঈসা আলদুহাইলান। পররাষ্ট্র মন্ত্রণালয়ে বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলবে পৃথক বৈঠক। বিকেল ৩টায় তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা অফিসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় যোগ দেবেন মন্ত্রী।

মানবাধিকার কমিশনের কর্মসূচি

বেলা ১১টায় জাতীয় মানবাধিকার কমিশনের সম্মেলন কক্ষে ‘গৃহকর্মে নিয়োজিত শিশুর অধিকার’ শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

বাণিজ্য প্রতিমন্ত্রীর কর্মসূচি

‘দ্রব্যমূল্য পরিস্থিতি: উত্তরণ উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে অংশ নেবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বেলা ১১টায় সিরডাপ মিলনায়তনে এ বৈঠক হবে। দুপুর ১টায় ঢাকাস্থ মৌলভীবাজার বাজার পরিদর্শন এবং জনপ্রতিনিধি ও ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন প্রতিমন্ত্রী।

ক্রীড়ামন্ত্রীর কর্মসূচি

অনূর্ধ্ব-১৬ ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২০২৩-২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান। দুপুর আড়াইটায় জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটোরিয়ামে সমাপনী হবে। বিকেল ৫টায় মাওলানা ভাসানী হকি স্টেডিয়াম ক্লাব কাপ হকি-২০২৪ টুর্নামেন্টের এর উদ্বোধন করবেন মন্ত্রী।

ভোক্তা অধিকারের কর্মসূচি

স্বচ্ছ, বস্তুনিষ্ঠ, ভারসাম্যপূর্ণ ও দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সংবাদ মাধ্যমের ভূমিকার স্বীকৃতি ও সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধি করতে মিডিয়া ফেলোশিপ দেয়ার বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও অ্যাসোসিয়েশন অব স্কিন কেয়ার অ্যান্ড বিউটি প্রোডাক্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অব বাংলাদেশের (এএসবিএমইবি) মধ্যে সমঝোতা স্মারক সইয়ের আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় অধিদপ্তরের প্রধান কার্যালয়ের নতুন সভাকক্ষে এ সমঝোতা সই হবে। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান

পরিবেশমন্ত্রীর কর্মসূচি

ঢাকা-৯ নির্বাচনী এলাকার অন্তর্গত খিলগাঁও, সবুজবাগ, মুগদা থানায় বসবাসরত বেকার যুবকদের আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সার্বিক সহযোগিতায় সম্পূর্ণ বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। বিকেল ৩টায় সবুজবাগের বৌদ্ধমন্দির অডিটোরিয়ামে উদ্বোধন অনুষ্ঠান হবে। বিকেল সাড়ে ৪টায় মেরাদিয়া বুড়াবুড়ি আশ্রমে মন্দির উদ্বোধন করবেন মন্ত্রী।

প্রবাসী কল্যাণমন্ত্রীর কর্মসূচি

শূন্য অভিবাসন  ব্যয়ে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর লক্ষ্যে স্মার্ট  কার্ড হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান। সকাল সাড়ে ১০টায় প্রবাসী কল্যাণ ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Link copied!