• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৬:৩৩ পিএম
বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা

একদিকে সাপ্তাহিক ছুটির দিন, অন্যদিকে সকাল থেকেই বৃষ্টি। পুরো দিনটিই যেন উপভোগ্য। তবে ছুটির দিন হওয়ায় এমনিতেই বাইরে লোকসমাগম কম। তারপরও বিশেষ প্রয়োজনে যারাই বেরিয়েছেন, তাদের পড়তে হয়েছে বিপাকে।

শুক্রবার (৪ আগস্ট) ভোর থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণও বাড়তে থাকে। এতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়।

এদিকে বৃষ্টির কারণে অনেককেই ভিজে ভিজে মসজিদে যেতে দেখা যায়। নামাজ শেষেও বৃষ্টি না থামায় মসজিদের ভেতরেই অপেক্ষা করেন অনেকে। কেউ আবার ছুটির দিনে বৃষ্টি উপভোগ করতে করতে বাসায় ফেরেন।

রাজধানীর টিকাটুলি থেকে কাকভেজা হয়ে বাসে ওঠেন মাহবুব হোসেন। ফার্মগেটের একটি বেসরকারি প্রতিষ্ঠানে গার্ডের চাকরি করেন তিনি। মাহবুব বলেন, “বৃষ্টি শুরু হয়েছে তো থামার নাম নেই, এদিকে ডিউটির সময় হয়ে যাচ্ছে। বাসা থেকে ছাতা নিয়েই বেরিয়েছিলাম কিন্তু হঠাৎ দমকা বাতাসে ছাতাটা উল্টে গেল। এখন এই ভেজা কাপড় গায়েই শুকাতে হবে।”

রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, বৃষ্টির কারণে অনেক সড়ক ও গলিতে পানি জমে গেছে। কিছু কিছু জায়গায় যান চলাচল অসম্ভব হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়ছেন পথচারীরা।

রতন মজুমদার নামের রাজধানীর কাজীপাড়ার এক বাসিন্দা জানান, জরুরি প্রয়োজনে বাসা থেকে নেমেই দেখেন রাস্তায় অথৈয় পানি। ভাড়ায় বনিবনা না হওয়ায় কয়েকটা রিকশা ছেড়ে দেন তিনি। একদিকে বৃষ্টি তার ওপর রাস্তা ডুবে গেছে, ফলে রিকশাওলারা কয়েকগুণ ভাড়া চাচ্ছেন।

এদিকে আবহাওয়া অফিস শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের থেকে ভারী থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

Link copied!