• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০১:৪৭ পিএম
বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর

মঙ্গলবার থেকেই দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজধানী ঢাকাসহ সারা দেশে বেড়েছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজও দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি বেশি থাকতে পারে, কমতে পারে দক্ষিণে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবারও বৃষ্টিপাতের এই প্রবণতা অব্যাহত থাকতে পারে। তবে রোববার বৃষ্টি কিছুটা কমে আসতে পারে। ফলে এ সময় সারা দেশে দিনের তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর প্রতিদিন দেশজুড়ে ৪৪টি স্টেশনের মাধ্যমে তাপমাত্রা, বৃষ্টিপাতসহ আবহাওয়ার বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় অধিদপ্তরের ৪৪টি স্টেশনের মধ্যে ৪০টিতেই বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নীলফামারীর ডিমলায়, ৯৭ মিলিমিটার। এ ছাড়া নেত্রকোনায় ৮৫ মিলিমিটার ও নোয়াখালীর মাইজদী কোর্ট স্টেশনে ৭১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

Link copied!