• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

জামায়াতের সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৩:১৮ পিএম
জামায়াতের সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে সমাবেশের মৌখিক অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (১০ জুন) বেলা ১১টা থেকে দলটির নেতাকর্মীরা আসতে শুরু করেছেন সমাবেশস্থলে। এদিকে সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের সামনে ও ভেতরের খোলা জায়গায় নেতা-কর্মীদের শ্লোগান চলছে। এছাড়া রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সড়ক ধরে মৎসভবনের সামনে রয়েছে পুলিশ। পাশপাশি শাহবাগ মোড় থেকে ঢাকা ক্লাব হয়ে সমাবেশ স্থল পর্যন্তও পুলিশ মোতায়েন রয়েছে। সমাবেশ মিলনায়তনের গেট দিয়ে প্রবেশ করছেন জামায়াত নেতা-কর্মীরা। তবে নিজস্ব ব্যবস্থায় দলটি সবাইকে তল্লাশির পর ভেতরে প্রবেশ করতে দিচ্ছে। তল্লাশির জন্য তারা মেটাল ডিটেক্টর ব্যবহার করছেন।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, জামায়াতের সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সে জন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভেতরে ও বাইরে থানা পুলিশের পাশাপাশি রিজার্ভ পুলিশ সদস্যরাও মোতায়েন রয়েছেন।

মিরপুর পুলিশ লাইন্সের উপপরিদর্শক (এসআই) মো. আরিফুল বলেন, “জামায়াতের সমাবেশকে কেন্দ্র যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য আমরা দায়িত্ব পালন করছি।”

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন বলেন, “আমরা রাজধানীর যেখানে যেমন প্রয়োজন, সেখানে তেমনভাবে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। কোথাও প্রোগ্রাম হলেও আমাদের এই নিরাপত্তা ব্যবস্থা থাকে। জামায়াতের সমাবেশকে কেন্দ্র করেও পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।”

Link copied!