• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

অবরোধে যাত্রী নেই দূরপাল্লার বাসে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৯:৫৫ এএম
অবরোধে যাত্রী নেই দূরপাল্লার বাসে

বিএনপি ও বিরোধীদের ডাকা চতুর্থ দফার অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আন্তজেলার বাসস্টেশনগুলোতে নেই যাত্রী। এর মধ্যেও কিছু বাস যাত্রী ছাড়া বিভিন্ন জেলার উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

সোমবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, সারি সারি বাস দাঁড়িয়ে আছে। তবে নেই বাসশ্রমিকদের হাঁকডাক। দূরপাল্লার যাত্রীও নেই স্টেশনে। তবে লোকসান এড়াতে কিছু বাস ছেড়ে যাচ্ছে স্টেশন।

পরিবহন শ্রমিকরা বলছেন, অবরোধ-হরতাল ঘোষণা হলে এমনই হয়। মানুষজন ভয়ে ঘর থেকে বের হতে চান না। এখন ঋণ করে চলতে হচ্ছে। মালিক কিস্তি দিতে পারছেন না। দুই-তিনজন যাত্রী নিয়ে বাস ছাড়ার মানেই হয় না। সকাল থেকে ছয় থেকে সাতটার মতো গাড়ি বের হয়েছে, কিন্তু কোনো যাত্রী নেই।

যাত্রী না থাকায় বিপাকে পড়েছেন এই স্ট্যান্ডে কুলির কাজ করা অনেক মানুষজনও। আব্দুর রাজ্জাক নামের একজন বলেন, বাস টার্মিনালে আসা যাত্রীদের ব্যাগপত্র টেনে যে টাকা আয় হয় সেটা দিয়ে সংসার চলে। এখন পর্যন্ত ১০ জন যাত্রীও আসেনি। আমরা কীভাবে চলব কীভাবে কী করব, সেটিই বুঝতে পারছি না। এভাবে চলতে থাকলে না খেয়ে মরতে হবে।

মহাখালী বাস টার্মিনাল ঘিরে যেকোনো প্রকার নাশকতা ঠেকাতে সতর্ক অবস্থায় দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ঢাকা ময়মনসিংহ রোড শ্রমিক কমিটির কার্যালয়ের সামনের এবং টার্মিনালের সামনে পালন করতে দেখা যায় তাদের।

Link copied!