• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কেউ শোনে না : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৭:০৮ পিএম
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কেউ শোনে না : কাদের

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কেউ শোনে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “যুক্তরাষ্ট্র রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কেন বন্ধ করতে পারে না, ফিলিস্তিনে ইসরায়েলের হত্যাযজ্ঞ কেন বন্ধ করতে পারে না।”

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে কেরানীগঞ্জে ঢাকা জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকার নিষেধাজ্ঞার কোনো পরোয়া করে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “একাত্তরে নিষেধাজ্ঞা দিয়ে আমাদের থামাতে পারেনি। আজও আমাদের থামাতে পারবে না। আমরা কারও নিষেধাজ্ঞার পরোয়া করি না, আমরা পরোয়া করি আমাদের সংবিধানের। কোনো দেশের নিষেধাজ্ঞা আমরা মানি না, মানবো না।”

সেতুমন্ত্রী বলেন, “নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, আর নিষেধাজ্ঞার ভয় দেখায় মির্জা ফখরুল। মির্জা ফখরুল কি এজেন্সি পেয়েছে? ওয়াশিংটনের নিষেধাজ্ঞায় ফিলিস্তিনে ইসরায়েলের হত্যাযজ্ঞ বন্ধ হয়নি। তারা পারেনি রাশিয়া ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে। নিষেধাজ্ঞা কেউ শোনে না। কাজেই আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি, নিষেধাজ্ঞার ভয় দেখাবেন না।”

সমাবেশে ফখরুলের কান্নার সমালোচনা করে কাদের বলেন, “কাঁদতে কাঁদতে কান্নার দরিয়া হয়ে যাবে। তবু আপনাদের ক্ষমা নেই, মির্জা ফখরুল। বাংলার মানুষ বিএনপিকে ক্ষমা করবে না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই খেলা শুরু হয়ে যাবে উল্লেখ করে কাদের বলেন, “ক্যাপ্টেন আসতেছেন। জাতিসংঘ সাধারণ অধিবেশন শেষে ক্যাপ্টেন এখন ওয়াশিংটনে আছেন। প্রস্তুত হয়ে যান, খেলা হবে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করেছে। খালেদা জিয়ার মুক্তির জন্য ৪৮ মিনিটের জন্য একটা আন্দোলনও করতে পারেনি।”

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিদুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান প্রমুখ।

Link copied!