• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আ.লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার হলেন জাহাঙ্গীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৭:৫০ পিএম
আ.লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার হলেন জাহাঙ্গীর

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৫ মে) ক্ষমতাসীন দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্বায়ীভাবে বহিস্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।”

এর আগে বিতর্কিত এক অডিও বক্তব্য সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল।

পরে বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত করা হয়। ওই সময় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও হয়।

সম্প্রতি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আগে অনুষ্ঠিত জাতীয় কমিটির সভায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে অব্যাহতিপ্রাপ্তদের ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত হয়। তাতে জাহাঙ্গীরও ক্ষমা পান।

কিন্তু গাজীপুর সিটি করপোরেশনে নতুন নির্বাচনের তফসিল হওয়ার পর জাহাঙ্গীর প্রার্থী হওয়ার ঘোষণা দিলে নতুন করে আলোচনা তৈরি হয় তাকে নিয়ে।

আওয়ামী লীগ আজমত উল্লা খানকে প্রার্থী করলেও দলের সিদ্ধান্ত উপেক্ষা করে মনোনয়নপত্র দাখিল করেন জাহাঙ্গীর। শুধু তাই নয়, মায়ের নামেও মনোনয়নপত্র জমা দেন তিনি।

বাছাইয়ে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হলেও তার মায়েরটি টিকে আছে। আর নৌকার প্রার্থীর বিপরীতে মায়ের হয়ে প্রচার চালাচ্ছেন জাহাঙ্গীর।

Link copied!