• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে অব্যাহতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০৯:৩৯ পিএম
মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে অব্যাহতি

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

রোববার (৩০ এপ্রিল) রাতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার মেয়র পদ থেকে অব্যাহতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন জাহাঙ্গীর আলম।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাময়িক বরখাস্ত জাহাঙ্গীর আলম মেয়র পদ থেকে অব্যাহতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন। তার আবেদন যাচাই-বাছাই করে তাকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পদত্যাপত্র গৃহীত হয়েছে।

রাজধানী ঢাকার লাগোয়া মহানগরী গাজীপুর সিটির ভোট নানা কারণে এখন রাজনৈতিক আলোচনার ইস্যু। এই নির্বাচনে মেয়র পদে দলের মনোননপ্রত্যাশী ছিলেন সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম। তবে দলের পক্ষ থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে মনোনয়ন দেওয়া হয়। এরপর স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করে জমা দেন জাহাঙ্গীর আলম। পরবর্তীতে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অগ্রণী ব্যাংকে ঋণখেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রোববার সকালে গাজীপুরের রিটার্নিং অফিসার এ কথা জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধে বীর শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ার পর ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই সময় তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় মামলাও হয়।

Link copied!