• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

খেলা শুরু হয়ে গেছে, ফাইনাল জানুয়ারিতে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৬:১৭ পিএম
খেলা শুরু হয়ে গেছে, ফাইনাল জানুয়ারিতে : কাদের
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “খেলা শুরু হয়ে গেছে, ফাইনাল হবে জানুয়ারিতে।”

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেত্রী খালেদা জিয়াকে যদি আদালত অনুমতি দেন, তাহলে সরকার কোনো বাধা দেবে না। এক্ষেত্রে খালেদা জিয়াকে আইন মানতে হবে।”

বিএনপির কর্মসূচির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “অনশনের ডাক দিয়ে সকালে হোটেল সোনারগাঁ থেকে খাবার এনে নাস্তা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বাসায় গিয়ে আবার কখন রাজখাবার খাবেন, সে অপেক্ষায় আছেন তিনি। মির্জা ফখরুল আপনি শেখ হাসিনাকে সময় দেওয়ার কে? সময় দেবে দেশের জনগণ।

ওবায়দুল কাদের বলেন, “ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে কথা বলে বাইরে এসে আবার আজরাইলের সঙ্গে কথা বলেন ফখরুল। পদযাত্রায় কাজ হয়নি, গোপালবাগের গরুর হাঁটেও কাজ হয়নি। এখন সরকার পতনে আবার আজরাইলের সঙ্গে কথা বলেন ফখরুল।”

বিএনপি নেতাকর্মীদের সমালোচনা করে কাদের বলেন, “ক্ষমতার জন্য শেখ হাসিনা বিদেশে ঘোরাঘুরি করছেন এমন কথাও বলেছেন মির্জা ফখরুল। কিন্তু ক্ষমতার জন্য বিদেশে যান না শেখ হাসিনা। তিনি বিদেশে যান বাংলাদেশের জন্য, দেশের অর্থনীতির জন্য। শেখ হাসিনা দেশের উন্নয়ন করে এদের মনে জ্বালা বাড়িয়ে দিয়েছে। ফখরুলকে কেউ ভালোবাসে? সারা দিন মিথ্যা বলে।”

ওবায়দুল কাদের বলেন, “আইএমএফ বলেছে দেশের অর্থনীতি সঠিক পথে আছে। অথচ বিএনপির মহাসচিব বলেছেন, দেশের অর্থনীতি ফোকলা। আসলে বিএনপিই ফোকলা হয়ে গেছে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “অবরোধের ঘোষণা দিয়েছে তারা। আসুন; দেখি, অবরোধ করতে গেলে নিজেরাই অবরোধে পড়ে যাবেন। আওয়ামী লীগ কর্মীরা দেশে দুর্গ হয়ে আছেন।”

Link copied!