• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

তিন লাখ কৃষক-কৃষাণী নিয়ে মহাসমাবেশ করবে কৃষক লীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৬:৩৭ পিএম
তিন লাখ কৃষক-কৃষাণী নিয়ে মহাসমাবেশ করবে কৃষক লীগ

প্রথমবারের মতো আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে মহাসমাবেশ করতে যাচ্ছে কৃষক লীগ। প্রায় তিন লাখ কৃষক-কৃষাণী দিয়ে কৃষক মহাসমাবেশ করবে আওয়ামী লীগের সহযোগী এ সংগঠন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

সমীর চন্দ জানান, আগামী ৩০ সেপ্টেম্বর রাজধানীর বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ গেইটের সামনে কৃষক মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

সূত্রে জানা যায়, কৃষক লীগের মঞ্চে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা অংশ নেবেন। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কৃষক মহাসমাবেশে ৩ হাজার কৃষাণীসহ ২৫ হাজার কৃষক নেতাদের একত্রিত করবে সংগঠনটি। সারা দেশ থেকে আসা নেতাকর্মীদের তাৎক্ষনিক চিকিৎসা দিতে ৫০ জন ডাক্তারের একটি টিম গঠন করা হবে। এছাড়া ২৫ জনের স্বেচ্ছাসেবক টিম থাকবে।

সমীর চন্দ বলেন, “১৯৯৫ ও ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোট সরকার কর্তৃক নিহত কৃষকদের স্মরণে বিশাল কৃষক মহাসমাবেশ আয়োজন করতে যাচ্ছে কৃষক লীগ। এটি আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে প্রথম মহাসমাবেশ। সারা দেশ থেকে প্রায় তিন লাখ কৃষক-কৃষাণী মহাসমাবেশে অংশ নেবেন।”

সমীর চন্দ আরও বলেন, “মহাসমাবেশ সফল করতে এরই মধ্যে জেলা-উপজেলা পর্যায়ে ৭১টি প্রস্তুতি সভা করা হয়েছে। অনলাইনে শতাধিক সভা করা হয়েছে।”

গত ১৯ সেপ্টেম্বর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালুয়ে এক যৌথসভা শেষে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ জানান, ৩০ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় কৃষক লীগের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপরই সারা দেশের কৃষক লীগ নেতাকর্মীদের সঙ্গে প্রস্তুতি সভা করেছে আওয়ামী লীগের সহযোগী এ সংগঠন।

Link copied!