• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বঙ্গবন্ধুর রক্তকে ভয় পায় ষড়যন্ত্রকারীরা : নৌপরিবহন প্রতিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৪:০৮ পিএম
বঙ্গবন্ধুর রক্তকে ভয় পায় ষড়যন্ত্রকারীরা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর রক্তকে ষড়যন্ত্রকারীরা ভয় পায় বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, “বঙ্গবন্ধুর মতো সাহসী দূরদর্শী ও দেশপ্রেমিক নেতৃত্ব ছিল বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এটা আমাদের সৌভাগ্য। আমরা বঙ্গবন্ধুর কাছে ঋণী। তিনি রক্ত দিয়ে আরও বেশি ঋণী করে গেছেন। তার রক্তের ঋণ শোধ করতে পারব না। শুধু কাজের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জানাতে পারব।”

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘শোক থেকে শক্তিতে নৌখাতের জয় যাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “পৃথিবীতে নানা হত্যাকাণ্ড হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মতো এমন জঘন্যতম হয়নি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকে ‘জায়েজ’ করার জন্য তার পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছিল। সেগুলো মিথ্যা প্রমাণিত হয়েছে‌।”

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, “খুনিরা বঙ্গবন্ধুর রক্তকে বিচ্ছিন্ন করতে চেয়েছিল। সেই রক্তই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করতে চলেছে। ষড়যন্ত্রকারীরা শারীরিক হত্যাকাণ্ডের পরিবর্তে রাজনৈতিক হত্যাকাণ্ডের পরিকল্পনা করছে। আমাদের এ ধরনের ষড়যন্ত্র থেকে সচেতন থাকতে হবে। যদি আমরা এবার ব্যর্থ হই, তাহলে দেশ ৫০ বছর পিছিয়ে যাবে।”

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ, মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত সচিব ড. এ কে এম মতিউর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দেলোয়ারা বেগম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা প্রমুখ।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!