• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি সংঘাত চায় না : মির্জা ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০১:০৩ পিএম
বিএনপি সংঘাত চায় না : মির্জা ফখরুল
নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি সংঘাত কিংবা গোলযোগ চায় না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলে, “বিএনপির লক্ষ্য একটাই, তা হলো নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা।”

শুক্রবার (৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় এ সব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “বিএনপি নির্বাচন চায়, তবে এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়, সেটা প্রমাণিত হয়েছে। তাই সরকারের পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।”

জাতীয় নির্বাচন ঘিরে ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, “ক্ষমতা কুক্ষিগত করতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। এটা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে।”

মির্জা ফখরুল বলেন, “রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী আসার পর তিনি যে বক্তব্য দিচ্ছেন তাতে পরিষ্কার হয়, বাংলাদেশ আজ বৃহৎ শক্তিগুলোর মর্যাদার লড়াইয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহার হচ্ছে। এটা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে। এ জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।”

বিএনপির মহাসচিব বলেন, “সরকারের ব্যর্থতায় ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। জনপ্রতিনিধিরা জনগণের সেবায় নয়, লুটপাটে ব্যস্ত। সময়মতো পদক্ষেপ না নেয়ায় ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে।”

Link copied!