• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘দেশের বিরুদ্ধে কেউ কথা বললে বিএনপি আনন্দে আত্মহারা হয়ে যায়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৩৯ পিএম
‘দেশের বিরুদ্ধে কেউ কথা বললে বিএনপি আনন্দে আত্মহারা হয়ে যায়’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, “বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা বিরাজনীতিকরণে বিশ্বাস করে। তারা সাম্প্রদায়িক, দুর্নীতিবাজ ও সন্ত্রাসী। এ যাবৎকালে দেশের কল্যাণে বিএনপি কোনো কাজ করেছে বলে দেশের মানুষ দেখেনি। এ গোষ্ঠী সব সময় দেশের ভেতর ও বাহিরে ষড়যন্ত্র করে। কোনো দেশ বা ব্যক্তি যদি আমাদের দেশের বিরুদ্ধে কথা বলে তাহলে তারা আনন্দে আত্মহারা হয়ে যায়।”

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজার শহীদ মিনার চত্বর মাঠে মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি হলো খুনির দল, তারা পাকিস্তানি দালাল। তারাই সাঈদী, নিজামী, কাদের মোল্লাদের রাজনীতিতে পুনর্বাসন করেছে। এসব ঘাতক ও যুদ্ধাপরাধীদের নিয়ে বিএনপি সরকার গঠন করে বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল। আজকে তারা আবার দেশবিরোধী শক্তিদের নিয়ে দেশের ভেতরে ও বাহিরে ষড়যন্ত্র করছে। তারা বিদেশি প্রভুদের কাছে দেশের বিরুদ্ধে নালিশ করে। লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।”

নাছিম বলেন, “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য দীর্ঘ লড়ায়-সংগ্রাম করেছেন। এই লড়াই ছিল আপোষহীন ও মৃত্যুর ভয়কে উপেক্ষা করে। এ লড়াই ছিল বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের লড়াই। আমরা সব বাধা উপেক্ষা করে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই। আমাদের এই লড়াই সংগ্রামে বিশ্বাসঘাতকরা বারবার বিশ্বাসঘাতকতা করেছে। তারা বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিপক্ষে গিয়ে পাকিস্তানি এজেন্ট হিসেবে কাজ করেছে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি-জামায়াতের একমাত্র উদ্দেশ্য হলো বাংলাদেশকে পাকিস্তান বানানো। তারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। এজন্য ঘাতকের দলেরা জাতির পিতা ও তার পরিবারের ১৮ জন সদস্যকে অত্যন্ত নির্মমভাবে হত্যা করেছে। তারা মহান মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতেই এই নির্মম হত্যাকাণ্ড চালায়।”

নেতাকর্মীদের উদ্দেশে করে নাছিম বলেন, “আপনারা হলেন সেই শক্তি, যেই শক্তির বলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দীর্ঘ ২১ বছর লড়াই সংগ্রাম করে গণতন্ত্রকে ফিরিয়ে এনেছেন। যাদের সাহসে তিনি সারা দেশ ঘুরে বেড়িয়েছেন। বারবার মৃত্যুকে জয় করে আপনাদের শক্তিতে বলীয়ান হয়ে সব বাধা মোকাবিলা করে জনগণের সমর্থনে তিনি ক্ষমতায় এসেছেন।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে যখন দেশের মানুষ ভোট দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন, তখনই একটি অশুভ শক্তি নির্বাচন বানচাল করার জন্য সব ষড়যন্ত্র করছে। তারা চায় দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা নষ্ট হোক, দেশ ধ্বংস হয়ে যাক। গণতন্ত্র নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই।”

মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজমুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বির সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

Link copied!