• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

বিএনপিকে সন্ত্রাস পরিহারের ৩৬ দিনের আল্টিমেটাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৬:০৩ পিএম
বিএনপিকে সন্ত্রাস পরিহারের ৩৬ দিনের আল্টিমেটাম

বিএনপিকে সন্ত্রাস নৈরাজ্য পরিহারে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “৩৬ দিনের আল্টিমেটামে বিএনপি সংশোধন না হয় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির অপরাজনীতির কালো হাত ভেঙে দেওয়া হবে।”

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে উত্তরার আজমপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আল্টিমেটাম দেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি আগুন নিয়ে এলে পুড়িয়ে দেওয়া হবে, অস্ত্র নিয়ে এলে ভেঙে দেওয়া হবে, যেমন কুকুর তেমন মুগুর। বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির জন্য ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দেয় কোন মুখে? তারা তো ৩৬ মিনিটের একটি আন্দোলনও করতে পারেনি। বিএনপির কোমর-হাঁটু সব ভেঙে গেছে গোলাপবাগের কর্মসূচির পর। এখন বিএনপি যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ওপর ভর করেছে।”

আওয়ামী লীগ কারো নিষেধাজ্ঞার পরোয়া করে না উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, “বাংলাদেশ স্বাধীন করা হয়েছে নিষেধাজ্ঞাকে ভয় করার জন্য নয়। কারো নিষেধাজ্ঞাকে নয়, আওয়ামী লীগ পরোয়া করে জনগণকে। কারো খবরদারিতে এ দেশের গণতন্ত্র চলবে না।”

বিএনপির সকল আন্দোলন সমাবেশ বৃথা হয়ে গেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ী হবে। এ দেশের জনগণ শেখ হাসিনা ছাড়া কাউকেই মেনে নেবে না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, “শিগগিরই সব সংকট কেটে যাবে। দেশের সকল দৃশ্যমান উন্নয়ন শেখ হাসিনা ছাড়া সম্ভব নয়। বিএনপির ভর করেছে ভিসা নীতির ওপর, আর আওয়ামী লীগ জনগণের ওপর। নির্বাচন ছাড়া নাশকতা করে জনগণের অশান্তি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ আর পাবে না বিএনপি। নির্বাচনে না এলে বিএনপি খেলার আগেই হেরে যাবে। বিএনপির নেতাই তো নিষেধাজ্ঞায় লন্ডনে পড়ে আছে।”

Link copied!