• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

নটর ডেম ছাত্রের মৃত্যু: হেলপার রাসেল কারাগারে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০৯:২৮ পিএম
নটর ডেম ছাত্রের মৃত্যু: হেলপার রাসেল কারাগারে

রাস্তা পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের (১৮) মৃত্যুর ঘটনায় করা মামলায় রিমান্ড শেষে গাড়ির হেলপার রাসেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৯ নভেম্বর) রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। একইসঙ্গে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। 

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) তাকে ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার (২৪ নভেম্বর) রাতে নিহত শিক্ষার্থীর বাবা শাহ আলম বাদী হয়ে পল্টন থানায় সড়ক ও পরিবহন আইনে মামলা করেন। ওই মামলায় গাড়ির হেলপার রাসেল খানকে গ্রেপ্তার দেখানো হয়।

অন্যদিকে এ ঘটনায় গাড়ির মূল চালক হারুন মিয়াকেও (৩৭) গ্রেপ্তারের পর ২ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম তার এই রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ নভেম্বর বেলা ১১টা ২০ মিনিটে পল্টন মডেল থানার গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ার গোল চত্বরের দক্ষিণ পাশে নাঈম হাসান রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। ওই সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (ঢাকা-মেট্রো-শ-১১-১২৪৪) বেপরোয়া গতিতে নাঈমকে ধাক্কা দেয়। ওই সময় গাড়িচালক ছিলেন রাসেল খান।

এরপর নাঈমকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়ার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।
 

Link copied!