• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

করোনার দাপট কমায় এ বছর রমনায় বর্ষবরণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২২, ০১:১২ পিএম
করোনার দাপট কমায় এ বছর রমনায় বর্ষবরণ

করোনাভাইরাসের মহামারির কারণে রমনা বটমূলে দুই বছর বর্ষবরণের আয়োজন বন্ধ ছিল। বরাবরের মতো এবার বটমূলে সুর ও বাণীর আয়োজন করেছে ছায়ানট। শনিবার (২ এপ্রিল) সন্ধ্যায় ধানমন্ডির ছায়ানটে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ছায়ানট সূত্র জানায়, বিশ্বব্যাপি করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়েছে। এজন্য গত দুই বছর ছায়ানটের পক্ষ থেকে রমনার বটমূলে বর্ষবরণের আয়োজন ছিল না। বর্ষবরণের অনুষ্ঠান একাত্তরে মুক্তিযুদ্ধের সময়ও বন্ধ ছিল। এবার মহামারির দাপট কমে আসায় রমনার বটমূলে বর্ষবরণের আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, মাসাধিককাল ব্যাপি তাদের দলীয় পরিবেশনার মহড়া চলছে। রমনার বটমূলে বর্ষবরণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রমজানের পবিত্রতা রক্ষায় ও স্বাস্থ্যবিধি বিবেচনায় রেখে এবারের আয়োজনে শিল্পী সংখ্যা কমিয়ে আনা হয়েছে। ইতোমধ্যে বটমূলের বরাদ্দ চেয়ে গণপূর্ত মন্ত্রণালয়ের কাছে আবেদনও করেছে প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির সভাপতি বরেণ্য সংগীতজ্ঞ সন্‌জীদা খাতুন বলেন, “আগ্রাসী করোনাকে দমাতে প্রায় দুবছর আমরা গৃহবন্দি ছিলাম। এক বাস্তবিক মানবিক-সামাজিক-মানসিক ও অর্থনৈতিক বিপর্যয়কাল। সব শেকল ভেঙে বিশ্বজুড়েই আজ নব আনন্দে জেগে উঠবার আহ্বান।”

সনজীদা খাতুন আরও বলেন, “আমাদের প্রত্যাশা, বটমূলে অর্ধশতাধিক বছরের এই উৎসবের ধারায় বাঙালির প্রত্যাবর্তন হবে সংযমী, প্রাণবন্ত, আনন্দঘন এবং বিপর্যয় বিনাশের অঙ্গীকারে বলীয়ান।”

Link copied!