• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

গরমে ঢিলেঢালা কার্গো প্যান্টের সঙ্গে যা মানাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৯:০৪ পিএম
গরমে ঢিলেঢালা কার্গো প্যান্টের সঙ্গে যা মানাবে
ছবি: সংগৃহীত

সময়ের সঙ্গে ফ্যাশনে বদল এসেছে। ফ্যাশন ট্রেন্ডে যুক্ত হয়েছে নতুন ডিজাইনের নতুন পোশাক। যেমন গরমে এখন সবার পছন্দ হালকা কাপড়ের ঢিলেঢালা পোশাক। জমকালো আর আঁটসাঁট পোশাক এখন এড়িয়েই চলছে তরুণ-তরুণীরা। টপস, প্যান্ট সবধরণের পোশাকই হচ্ছে ঢিলেঢালা। নারীরা যেমন স্কার্ট বা সালোয়ারে আরাম বোধ করছে। আবার গরমে ট্রাউজ়ার্স পরার চলও বেড়েছে। আবার আলমারির বড় অংশে জুড়ে বসেছে ঢিলেঢালা কার্গো প্যান্ট।

অধিকাংশ মানুষই এখন কাজের ব্যস্ততায় ছুটে বেড়ায়। প্রচণ্ড গরম মাথায় নিয়েই কাজ করছেন। নারী-পুরুষ সবাই অফিস করছেন, ঘর সামলাচ্ছেন। এরইমধ্যে ফ্যাশনের বিষয়টিও বাদ পড়ছে না। আরামদায়ক এবং ফ্যাশনেবল পোশাকে নিজেকে প্রস্তুত করতে আলমারি হাতড়ে ঢিলাঢালা আরামদায়ক পোশাকই খোঁজেন। মেয়েরা এখন জমকালো পোশাক বাদ দিয়ে টিউনিক, লং ড্রেস, বড় শার্ট, কুর্তি, লেগিংস, সলিড রঙের টপস, পালাজ়ো পরতে পছন্দ করেন। সেই সঙ্গে পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে কার্গো প্যান্টও।

সুতির কার্গো প্যান্ট পরতেই বেশি পছন্দ করছেন নারীরা। আঁটসাঁট জিন্সের বদলে কার্গো জিন্স পরছেন। নীল, ধূসর বা জংলা রঙের কার্গো প্যান্ট পাওয়া যাচ্ছে বাজারে। যাতে জুড়ে রয়েছে একগাদা পকেট। সেই পকেটে টুকিটাকি দরকারি জিনিসও রাখা যাচ্ছে। আবার ঢিলেঢালা হওয়ায় আরামও দিচ্ছে।

গরমে জমকালো পোশাকের বিক্রি কমেছে। সেই জায়গা দখলে নিয়েছে গরমে আরামদায়ক নিত্যদিনের পোশাকগুলো। এরমধ্যে কার্গো প্যান্টের বিক্রিও বেড়েছে। ফ্যাশনেবল এই প্যান্টের চাহিদা বেশি তরুণীদের কাছে। তরুণীরা হালকা রঙ কিংবা ম্যাচিং রঙের কার্গো জিন্স কিনছেন। সঙ্গে শর্ট ফতুয়া বা টপস পরেই দিব্যি ঘুরে বেড়াচ্ছেন।

 

আধুনিক ফ্যাশনিস্তাদের পছন্দ ক্লাস্কি কার্গো জিন্‌স। হালকা নীল রঙের  ক্লাসিক কার্গো কিনতে পারেন। সঙ্গে পরুন সাদা ট্যাঙ্ক-টপ। পায়ে অ্যাডিডাসের স্নিকার পরে যে কোনো ছোট অনুষ্ঠান বা আড্ডায় যেতে পারেন।

গুচ্চি, কোপারনি গাঢ় নীলরঙের কার্গো এনেছে। এসব প্যান্ট যে কোনও সময়ের জন্যই উপযোগী। আরামদায়ক এই কার্গোর সঙ্গে ক্রপড টি শার্ট পরতে পারেন। পায়ে নাইকির সাদা এয়ার ফোর্স ১ স্নিকার পরলে দারুন লাগবে।

গরমে ভারী কোনো পোশাকের বদলে ‘ব্যাগি’ পোশাক পরুন। দেহের মাপের চেয়ে বড় হয় এই পোশাক। এর সঙ্গে তাল মিলিয়ে ব্যাগি কার্গো পরে নিন। নীল ব্যাগির সঙ্গে ধূসররঙা টি-শার্ট পরে নিন। ট্যান্ডি লাগবে।

অল্প বয়স্করা বেলুন কার্গো বেশি পছন্দ করছেন। আড্ডায় বা পার্টিতে বেলুন কার্গোর সঙ্গে ট্যাঙ্ক টপ বেশ যাবে। পায়ে ব্লক হিল বা কিটেন হিল পরে দিব্যি বেড়িয়ে পড়তে পারেন।

ওয়াইড কার্গো জিন্‌সের সঙ্গে বটন ডাউন শার্ট ফ্যাশনেবল লুক দেবে। পায়ে পরুন ফ্ল্যাট প্ল্যাটফর্ম স্যান্ডাল। প্ল্যাটফর্ম হিল বেশ মানাবে। এই ধরণের হিল সব  পোশাকের সঙ্গেই পরা যায়। তাই আরামদায়ক কার্গোর সঙ্গে প্ল্যাটফর্ম হিল হতে পারে সেরা পছন্দ।

Link copied!