• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চোখে আইল্যাশ কার্লার ব্যবহারে যে ক্ষতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৪:১২ পিএম
চোখে আইল্যাশ কার্লার ব্যবহারে যে ক্ষতি
ঘরোয়া উপায়ে চোখের আইল্যাশ বাড়ানোই ভালো । ছবি : সংগৃহীত

মুখের সৌন্দর্য পরিপূর্ণ করে চোখ। তাই মেকআপের পর চোখকে আকর্ষণীয় করতে অনেকে আইল্যাশ কার্লার ব্যবহার করেন। কিন্তু আইল্যাশ কার্লার ব্যবহারে ক্ষতিকর দিকও রয়েছে বলে জানাচ্ছেন রূপ বিশেষজ্ঞরা। আইল্যাশ কার্লার ব্যবহারেও কিছু সমস্যা রয়েছে। এটি ব্যবহারের সময় যদি ভুলে কোনোভাবে চাপ পড়ে যায় তাহলে চোখ হারানোরও ঝুঁকি রয়েছে।

নকল চোখের পাতায় সাইনোঅ্যাক্রিলাইট এক রকমের আঠা থাকে। আপনার চোখে যদি কোনও অ্যালার্জি থেকে থাকে তাহলে এটিও বিপদের কারণ হতে পারে। এছাড়া এতে বেশি আঠা ব্যবহার না করাই নিরাপদ। এবং আঠা ভালো করে শুকাতে দিতে হবে। 

ল্যাশ লাইনের ঠিক ওপরে আইল্যাশ লাগাতে হবে। চোখ জ্বালা বা চোখ চুলকালে ব্যবহার করা যাবে না। সম্প্রতি সোশাল মিডিয়ার পোস্ট করা ছবিতে দেখা গেছে, চোখের পাতাকে আকর্ষণীয় করতে গিয়ে চোখ হারাতে বসেছিলেন এক তরুণী। আইল্যাশ লাগতে গিয়ে চোখের পাতা উপড়ে চলে এসেছে কার্লারে। 
তরুণী জানিয়েছেন, চোখের পাতার মধ্যে আইল্যাশ কার্লারটি রাখার সময় বেশি চাপ দিয়ে ফেলেছিলেন, আর তাতেই এমন ঘটনার স্বীকার হন।
তিনি এতটাই আতঙ্কগ্রস্ত হয়েছেন যে, আর একটু হলেই চোখের মণিও ক্ষতিগ্রস্ত হওয়ার উপক্রম হয়েছিল। আপাতত সুস্থ আছেন এই তরুণী। তিনি বলছেন, আইল্যাশ কার্লার ব্যবহারে সহজ মনে হলেও এটি বেশ ঝুঁকিপূর্ণ। সামান্য ভুল হলেই বড় ধরনের ক্ষতি ডেকে আনতে পারে।

এক্ষেত্রে মাস্কারা ব্যবহার করে আপনি চোখের পাতা ঘন দেখাতে পারেন। এছাড়াও ঘরোয়া উপায়ে চোখের পাতা বৃদ্ধি করার চেষ্টা করাটাই উত্তম।

Link copied!