• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

উড়ন্ত অবস্থায় নিখোঁজ মার্কিন যুদ্ধবিমান, খোঁজ চায় কর্তৃপক্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৪:২৫ পিএম
উড়ন্ত অবস্থায় নিখোঁজ মার্কিন যুদ্ধবিমান, খোঁজ চায়  কর্তৃপক্ষ
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একটি যুদ্ধ বিমান উড়ন্ত অবস্থায় অদৃশ্য হয়ে গেছে। নিখোঁজ কয়েক কোটি ডলারের বিমানটিকে খুঁজে বের করতে জনসাধারণের কাছে সহায়তা চেয়েছে কর্তৃপক্ষ। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, রোববার (১৭ সেপ্টেম্বর) দক্ষিণ ক্যারোলিনা অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি উড়ন্ত এফ-৩৫ যুদ্ধ বিমান থেকে পাইলট বের হয়ে যান। পাইলট বেঁচে যান এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি স্থিতিশীল অবস্থায় রয়েছেন। 

পাইলটের নাম প্রকাশ করা হয়নি। মার্কিন কর্তৃপক্ষ ঘটনাটিকে ‘দুর্ঘটনা’ হিসেবে অ্যাখ্যায়িত করেছে।

দেশটির সামরিক বাহিনী ব্যয়বহুল বিমানটি খুঁজে পায়নি। ফলে জয়েন্ট বেস চার্লসটন নামক বিমানঘাঁটির পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের কাছে সহায়তা চাওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেস চার্লটন প্রকাশিত এক বার্তায় বলা হয়, “যদি আপনার কাছে এমন কোনো তথ্য থাকে যা আমাদের উদ্ধারকারী দলগুলোকে এফ-৩৫ খুঁজে পেতে সাহায্য করতে পারে, তাহলে অনুগ্রহ করে বেস ডিফেন্স অপারেশন সেন্টারে কল করুন।”

বিমানঘাঁটি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা চার্লসটন শহরের উত্তরে দুটি হ্রদের চারপাশে ফেডারেল বিমান চলাচল নিয়ন্ত্রকদের সঙ্গে সমন্বয় করে অনুসন্ধান করছে।

দক্ষিণ ক্যারোলিনা আইন প্রয়োগকারী বিভাগের একটি হেলিকপ্টারও অনুসন্ধানে যোগ দিয়েছে।

দ্বিতীয় এফ-৩৫ এর পাইলট জয়েন্ট বেস চার্লসটনে নিরাপদে ফিরে আসতি সক্ষম হন।

বিমান ও পাইলটরা দক্ষিণ ক্যারোলিনার আটলান্টিক উপকূল থেকে দূরে বিউফোর্টে অবস্থিত মেরিন ফাইটার অ্যাটাক ট্রেনিং স্কোয়াড্রন ৫০১-এর সঙ্গে ছিল।

লকহিড মার্টিন নির্মিত বিমানগুলোর প্রতিটির দাম প্রায় ৮ কোটি ডলার।

Link copied!