• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৫:০৮ পিএম
পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান

পাকিস্তানজুড়ে ‘স্বাধীনতা’ বিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, স্বাধীনতা সহজে আসে না, ছিনিয়ে আনতে হয়।

শনিবার (১৩ মে) রাতে ইউটিউবে দেওয়া বক্তব্যে ইমরান বলেন, ‘স্বাধীনতা সহজে আসে না। আপনাদের ছিনিয়ে নিতে হবে। এর জন্য ত্যাগ স্বীকার করতে হবে’।

রোববার (১৪ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। আগামী বুধবার থেকে ফের নির্বাচনের দাবিতে রাস্তায় নামবেন জানিয়ে ইমরান সমর্থকদের উদ্দেশে বলেন, ‘রোববার সারা দেশের শহর, গ্রাম ও রাস্তায় বিক্ষোভ হবে’।

এর আগে ইমরান খান সাংবাদিকদের জানিয়েছিলেন, তাকে গ্রেপ্তারের পেছনে সেনাপ্রধানের হাত রয়েছে। তবে বিক্ষোভের সময় সামরিক স্থাপনায় হামলা থেকে নিজেকে দূরে সরিয়ে নেন ইমরান। তিনি আরও দাবি করেন, তার দলের কর্মীরা এর সঙ্গে জড়িত ছিলেন না।

ইমরান খান এই ঘটনার স্বাধীন তদন্তের আহ্বান জানিয়েছেন। কর্তৃপক্ষ জানিয়েছে, গত সপ্তাহে সহিংসতায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক পুলিশ কর্মকর্তা। আটক করা হয়েছে চার হাজারেরও বেশি মানুষকে।

পাকিস্তানের ৭৫ বছরের ইতিহাসের প্রায় অর্ধেক সময় দেশটিকে সরাসরি শাসন করেছে শক্তিশালী সামরিক বাহিনী। শুধু তাই নয়, রাজনৈতিক ব্যবস্থার ওপরও নজর রাখছেন তারা।

Link copied!