• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ভারতে নির্মাণাধীন রেলসেতু ভেঙে নিহত ১৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৩:০৪ পিএম
ভারতে নির্মাণাধীন রেলসেতু ভেঙে নিহত ১৭
ছবি: সংগৃহীত

ভারতে নির্মাণাধীন একটি রেলসেতু ভেঙে পড়ে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অনেকে ঘটনাস্থলে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।
প্রতিবেদনটিতে বলা হয়, বুধবার (২৩ আগস্ট) ভারতের মিজোরাম অঙ্গরাজ্যের রাজধানী শহর আইজল থেকে প্রায় ২১ কিলোমিটার দূরে অবস্থিত সাইরাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, সেতুটি ভেঙে পড়ার সময় সেখানে ৩৫ থেকে ৪০ জন শ্রমিক কাজ করছিলেন। দুর্ঘটনায় তাদের অনেকে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানানো হয়।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি দুর্ঘটনায় নিহত প্রত্যেকের জন্য ২ লাখ রুপি এবং আহত প্রত্যেকের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।
মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা দুর্ঘটনায় ১৭ জন নিহত হওয়ার কথা নিশ্চিত করে জানিয়েছেন উদ্ধার অভিযান চলছে। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানান, “এই ঘটনায় আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত। শোকাহত সব পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। উদ্ধার অভিযানে যারা সাহায্য করছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।”
ভারতের রেলওয়ের উত্তর-পূর্বাঞ্চলের প্রধান গণসংযোগ কর্মকর্তা সব্যবাচী দে জানান, রেলওয়ের কর্মকর্তারা তাৎক্ষণিক দুর্ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। জ্যেষ্ঠ কর্মকর্তারাও ঘটনাস্থল পর্যবেক্ষণ করবেন।

Link copied!