• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

৮ জনকে করোনা আক্রান্ত করায় ৫ বছরের কারাদণ্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৮:৪২ পিএম
৮ জনকে করোনা আক্রান্ত করায় ৫ বছরের কারাদণ্ড

করোনাকালীন স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও ভাইরাস ছড়ানোর দায়ে ভিয়েতনামে এক ব্যক্তিকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালতের রায়ে জানানো হয়, আট জনকে “বিপজ্জনক সংক্রামক রোগে আক্রান্ত” করার অপরাধে লে ভ্যান ট্রি নামের ঐ ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

কঠোর স্বাস্থ্যবিধির মাধ্যমে ভিয়েতনাম গত বছর করোনা মোকাবেলায় সফলতা পেলেও সম্প্রতি দেশটিতে আবারও সংক্রমণ বাড়ছে। জুন মাস থেকে করোনার ডেল্টা ধরনের প্রাদুর্ভাবে বেড়েছে বিপর্যয়। সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে হো চি মিন সিটিতে।

জুলাইয়ের শুরুতে করোনা আক্রান্ত ২৮ বছর বয়সী ভ্যান ট্রি মোটরসাইকেলে চড়ে হো চি মিন শহর থেকে দক্ষিণাঞ্চলে নিজ বাড়িতে ভ্রমণ করেন। তবে চা মাও প্রদেশে প্রবেশের সময় সেখানকার স্বাস্থ্যকর্মীরা তার ভ্রমণ ইতিহাস জানতে চাইলে সেসব তথ্য গোপন করেন তিনি।

বিবিসি জানায়, করোনা আক্রান্ত হওয়ার পরেও আইসোলেশনে থাকেননি এই ব্যক্তি। নিজ পরিবারের সদস্য ছাড়াও স্থানীয় একটি জনসেবা দানকারী প্রতিষ্ঠানের কর্মীদের করোনা আক্রান্ত করেন তিনি। লে ভ্যান ট্রির কাছ থেকে করোনা সংক্রমিত হয়ে একজনের মৃত্যুও হয়েছে। বিচারে তাকে পাঁচ বছরের কারাদণ্ড ও ৬৩০ ডলার জরিমানা করা হয়।

করোনা আক্রান্ত হয়ে ভিয়েতনামে এ পর্যন্ত ১৩ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে মোট ৫ লাখ ৩০ হাজার রোগী, যার বেশিরভাগই গত কয়েক মাসে ধরা পড়ে।

Link copied!