• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫
ভাইরাল ভিডিও

দিল্লিতে মুসলিম বিরোধী স্লোগান দেওয়ায় মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২১, ০৪:২৩ পিএম
দিল্লিতে মুসলিম বিরোধী স্লোগান দেওয়ায় মামলা

ভারতের নয়াদিল্লিতে বিজেপি সমর্থকদের একটি মিছিলের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রোববার রাজধানীর যন্তরমন্তর চত্বরে আয়োজিত এই মিছিলে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ভিডিওতে ‘রাম রাম’ স্লোগানের সঙ্গে মুসলমানদের হুমকি দিয়েও শ্লোগান দিতে শোনা যায়। পুলিশের দাবি, করোনাকালীন স্বাস্থ্যবিধি ভেঙে অনুমতি ছাড়াই এই মিছিল আয়োজন করা হয়েছে ও সাম্প্রদায়িক স্লোগান দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ও দিল্লির প্রাক্তন বিজেপি মুখপাত্র অশ্বিনী উপাধ্যায় এই মিছিলের আয়োজক ছিলেন বলে জানা গেছে। যদিও ভিডিও সম্পর্কে তিনি অবগত নন বলে দাবি করছেন। অশ্বিনী বলেন, মিছিলে মাত্র পাঁচ-ছয়জন লোক স্লোগান দিচ্ছিলেন। তবে এ ধরনের স্লোগান দেওয়া উচিত হয়নি।

পার্লামেন্ট থেকে কয়েক কিলোমিটার দূরে সরকারি কার্যালয়ের সামনে এই সমাবেশে আয়োজন হয়। সেখানে অনেকেই “হিন্দুস্তানে মে রেহনা হোগা, জয় শ্রী রাম কেহনা হোগা (ভারতে থাকতে হলে অবশ্যই জয় শ্রী রাম বলতে হবে)” বলে স্লোগান দেন।

এনডিটিভি জানায়, এ ঘটনায় দিল্লি পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এছাড়াও ভিডিও দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

Link copied!