• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

যৌন হেনস্থার অভিযোগে স্প্যানিশ অভিনেতা গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৮:৪৫ পিএম
যৌন হেনস্থার অভিযোগে স্প্যানিশ অভিনেতা গ্রেপ্তার
স্প্যানিশ অভিনেতা গ্যাব্রিয়েল গুয়েভারা। ছবি: সংগৃহীত

ভেনিস চলচ্চিত্র উৎসব থেকে যৌন হেনস্থার অভিযোগে স্প্যানিশ অভিনেতা গ্যাব্রিয়েল গুয়েভারা গ্রেপ্তার হয়েছেন। ফ্রান্সের চলচ্চিত্র উৎসবে পুরষ্কার নিতে গিয়েছিলেন ‘মাই ফল্ট’ খ্যাত স্প্যানিশ এই তারকা অভিনেতা। তবে, পুরষ্কারের বদলে গ্রেপ্তার করা হয় তাকে।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, এবারের ভেনিস চলচ্চিত্র উৎসবে নাকি পুরস্কৃত হওয়ার কথা ছিল গ্যাব্রিয়েলের। কিন্তু তার বদলে জেল-হাজতে থাকতে হচ্ছে তার। শনিবার (২ সেপ্টেম্বর) যৌন হেনস্থার অভিযোগে এই উৎসবের মধ্য থেকেই তাকে গ্রেপ্তার করে ভেনিস পুলিশ।

সংবাদমাধ্যমটি আরও জানায়, গ্যাব্রিয়েল গ্রেপ্তারের ঠিক পরই তার পুরস্কার পাওয়ার খবর অস্বীকার করেছে ভেনিস চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ। তারা জানায়, ‘স্প্যানিশ অভিনেতা গ্যাব্রিয়েল গুয়েভারার ভেনিসে উপস্থিতি কোনো ভাবেই ভেনিস চলচ্চিত্র উৎসবের সঙ্গে জড়িত নয়। চলচ্চিত্র উৎসবের কোনো অনুষ্ঠানের সঙ্গেই উক্ত অভিনেতা যুক্ত নন।’

জানা গেছে, আপাতত ভেনিসে পুলিশি হেফাজতে রয়েছেন গ্যাব্রিয়েল। শোনা যাচ্ছে, ভেনিসের আদালতেই জামিনের আর্জি জানানোর পরিকল্পনা রয়েছে স্প্যানিশ এই অভিনেতার।

নর্ডিক সিরিজ ‘স্কাম’-এর স্প্যানিশ সংস্করণের মাধ্যমে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন গ্যাব্রিয়েল। ‘মাই ফল্ট’ তথা ‘কাল্‌পা মিয়া’-র মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন তিনি।

Link copied!