• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

২২ বছর পর ফিরলেন ‘লগান’ অভিনেত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ১১:৪৭ এএম
২২ বছর পর ফিরলেন ‘লগান’ অভিনেত্রী

ভারতীয় সিনেমার ইতিহাসে উল্লেখযোগ্য সিনেমার তালিকা তৈরি হলে ‘লগান’ ব্যতীত তা অসম্পূর্ণ থাকবে। আমির খান অভিনীত এবং আশুতোষ গোয়াড়িকর পরিচালিত এই সিনেমাটি বিশ্ব মানচিত্রে ভারতের নাম উজ্জ্বল করেছিল। ২০০১ সালে মুক্তি পাওয়া সিনেমাটির প্রতিটি চরিত্র এখনো দর্শক মনে জায়গা নিয়ে আছে। সাদা গাউন পরিহিতা সেই ব্রিটিশ এলিজাবেথ চরিত্রটিকেও ভুলে যাননি দর্শক, যে গোপনে ভুবনকে (আমির খান) ক্রিকেট দল তৈরিতে সাহায্য করেছিল। সিনেমাতে এই চরিত্রে অভিনয় করেছিলেন ব্রিটিশ অভিনেত্রী র‍্যাচেল শেলি। তবে ২০০১ সালে মুক্তি পাওয়া ‘লগান’ সিনেমার পর আর ভারতীয় সিনেমায় দেখা যায়নি তাকে। দীর্ঘ ২২ বছর পর আবার ভারতীয় প্রযোজনায় অভিনয় করেছেন র‍্যাচেল।

বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে জানা যায়,  দীর্ঘ ২২ বছর পর আবার বলিউডে প্রত্যাবর্তন করছেন র‍্যাচেল। সুদীপ শর্মা পরিচালিত ওয়েব সিরিজ ‘কোহরা’তে অভিনয় করেছেন তিনি।

থ্রিলার ঘরানার এই সিরিজে র‍্যাচেলকে বেছে নেওয়ার প্রসঙ্গে পরিচালক  সুদীপ জানিয়েছেন, তিনি এমন একজন ব্রিটিশ অভিনেত্রীর সন্ধানে ছিলেন যিনি ভারতীয় শুটিং সংস্কৃতির সঙ্গে পরিচিত। পরিচালকের বলেন, ‘‘আমাদের সিরিজের বাজেট কম ছিল। বড় মাপের কোনো বিদেশি অভিনেত্রীকে নির্বাচন করা কঠিন ছিল। এখানে কাজের পূর্ব অভিজ্ঞতা ছিল বলেই ওকে প্রস্তাব দিই।’’

বিয়ের আগে পাঞ্জাবে একজন প্রবাসী ভারতীয় নাগরিকের মৃতদেহ উদ্ধার হওয়ার পর ঘনীভূত রহস্য এই সিরিজের মূল উপজীব্য। আগামী সপ্তাহে ভারতের একটি প্রথম সারির ওটিটি মাধ্যমে মুক্তি পাবে সিরিজটি। র‍্যাচেল ছাড়াও এতে রয়েছেন বরুণ সোবতি, হরলীন শেট্টি, বরুণ বাডোলা প্রমুখ।
 

Link copied!