• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

শুভ জন্মদিন পূজা চেরি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৬:৩২ পিএম
শুভ জন্মদিন পূজা চেরি
পূজা চেরি, ছবি: সংগৃহীত

হালের জনপ্রিয় নায়িকা পূজা চেরির জন্মদিন আজ। ২০০০ সালের আগস্টের এই দিনে খুলনার গাজিরহাটে জন্মগ্রহণ করেন জয়িতা রায় পূজা। তবে সবাই তাকে চেনে পূজা চেরি নামেই।

‘পোড়ামান-২’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নায়িকা চরিত্রে অভিনয় করে অল্প দিনের মধ্যে শিশুশিল্পীর খোলস ছাড়িয়ে বেরিয়ে আসেন তিনি। খুব আল্প সময়ের মধ্যে অভিনয় দিয়ে দর্শক মনেও জায়গা করে নিয়েছেন পূজা।

তবে পূজা চেরির নাম নিয়ে ভক্তদের মনে রয়েছে নানান প্রশ্ন। জানা যায়, জন্মের পর পূজা এতই সুন্দরী ছিলেন যে, তাদের গুরুদেব তার নাম দেন চেরি। আসলে গুরুদেব থাকতেন জাপানে। সেখানকার চেরি ফুলের সৌন্দর্য নজর কাড়ে সকলেরই। সেই সূত্রেই পূজার সঙ্গে জুড়ে যায় চেরি।

শিশুশিল্পী হিসেবে ক্লাস ফোরে থাকতেই ছোটদের একটি ফ্যাশন শো-এ পূজাকে দেখে পছন্দ হয়ে যায় নির্মাতাদের। তারপর জড়িয়ে গেলেন বিনোদন জগতে। মাত্র আট বছর বয়সে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রং’ চলচ্চিত্র দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন পূজা চেরি। তারপর ধীরে ধীরে হাতে আসতে থাকে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্র।

এর পরেই জড়িয়ে যান নাটক, বিজ্ঞাপন এবং চলচ্চিত্রের সাথে। শিশুশিল্পী হিসেবে তিন ক্ষেত্রেই যখন পূজা আলো ছড়াচ্ছেন ঠিক তখনই হুট করেই শিশুশিল্পী থেকে নায়িকা অধ্যায়ে পা ফেলেন পূজা! মুক্তিপ্রাপ্ত ‘পোড়ামন ২’ ও ‘নূরজাহান’ ছবিতে তার অভিনয় প্রশংসিত হন ব্যাপকভাবে।

জন্মদিন প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে পূজা বলেন, ‘‘রাত ১২টার পর থেকেই ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় পাচ্ছি। ঘরোয়াভাবেই কাটবে জন্মদিন। রাতে পরিবার নিয়ে একটি কেক কেটেছি। তবে আমার একবার ইচ্ছে আছে বড় আয়োজন করে জন্মদিন পালন করার।’’ 

Link copied!