• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

যে কারণে সিনেপ্লেক্স থেকে নামিয়ে ফেলা হচ্ছে ইকবালের ‘রিভেঞ্জ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২১, ২০২৪, ১২:৫০ পিএম
যে কারণে সিনেপ্লেক্স থেকে নামিয়ে ফেলা হচ্ছে ইকবালের ‘রিভেঞ্জ’
ছবি : সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। সবচেয়ে বেশিসংখ্যক হলে মুক্তি পেয়েছে রায়হান রাফীর সিনেমা ‘তুফান’। আর দ্বিতীয় সর্বোচ্চ হল পেয়েছে মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’। সারা দেশের ১৫টি হলে এটি মুক্তি পেয়েছিল। এর মধ্যে রয়েছে রাজধানীর বসুন্ধরা সিটি ও মিরপুরের সনি স্কয়ারে অবস্থিত স্টার সিনেপ্লেক্স শাখা। তবে ঈদের চতুর্থ দিনের মাথায় এলো বুবলী-ভক্তদের জন্য দুঃসংবাদ! দর্শক চাহিদা না থাকায় শুক্রবার (২১ জুন) রিভেঞ্জ নামিয়ে নিচ্ছে স্টার সিনেপ্লেক্স। এর বদলে বাড়ছে তুফান শো।
এ বিষয়ে একটি গণমাধ্যমকে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, “দর্শকের কাছে একেবারে অগ্রহণযোগ্য সিনেমায় পরিণত হয়েছে রিভেঞ্জ। যার ফলে আমরা কোনো শাখাতেই এটা রাখতে পারছি না।”
এর আগে গত ঈদুল ফিতরে তিন দিনের মাথায় স্টার সিনেপ্লেক্স থেকে সরিয়ে নেওয়া হয়েছিল মোহাম্মদ ইকবালের ছবি ‘ডেডবডি’। মিরপুরে অবস্থিত সনি স্কয়ারের স্টার সিনেপ্লেক্স শাখায় চলছিল এটি। তখন পরিচালক অভিযোগ করে বলেছিলেন, ‘‘যেসব শাখায় দর্শক যায় না এবং টিকিটের দাম অনেক বেশি, সেই হলগুলোতে তারা আমার ‘ডেডবডি’ দিয়েছে। এরপর তারা দর্শক না হওয়ার অভিযোগ আনছে, যা রীতিমতো অপরাধ। আপনি জানেন এখানে দর্শক যায় না। সেখানে বাংলা সিনেমা দিয়ে, যেখানে দর্শক হয় সেখানে ইংলিশ সিনেমা চালাবেন এটা কেমন কথা!’’
এবার অবশ্য স্টার সিনেপ্লেক্সের সবচেয়ে জনপ্রিয় শাখায় চলছিল নির্মাতা-প্রযোজক মোহাম্মদ ইকবালের নতুন ছবি রিভেঞ্জ। কিন্তু দুর্ভাগ্যবশত এবারও দর্শক খরায় তা সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

রিভেঞ্জ-এ শবনম বুবলীর সঙ্গে জুটি বেঁধেছেন জিয়াউল রোশান। সুনান মাল্টিমিডিয়া প্রযোজিত এ সিনেমায় আরও অভিনয় করেছেন দীপা খন্দকার, মিশা সওদাগর, সীমান্তসহ অনেকে।

অন্যদিকে রিভেঞ্জ সরিয়ে নেওয়ার পর স্বাভাবিকভাবেই বাড়তে চলেছে শাকিব খান-চঞ্চল চৌধুরী অভিনীত তুফান ছবির শো। বর্তমানে প্রতিষ্ঠানটি এর ৪৮টি শো চালাচ্ছে। আগামী সপ্তাহ থেকে এই সংখ্যা আরও বাড়তে পারে।

Link copied!