• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

ডিপজল-মিশার নতুন প্যানেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০১:০০ পিএম
ডিপজল-মিশার নতুন প্যানেল
ডিপজল ও মিশা সওদাগর। ছবি: কোলাজ

১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচনী মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন শিল্পীরা। ইতিমধ্যে তারকাদের মধ্যে এ নিয়ে চলছে প্যানেল গঠনের প্রস্তুতি। এরই মধ্যে একজোট হয়েছেন জনপ্রিয় দুই অভিনেতা ডিপজল ও মিশা সওদাগর। আসন্ন নির্বাচনে একই প্যানেল থেকে প্রার্থী হচ্ছেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি বললেন, ‘আমরা আলাপ-আলোচনা করছি। এখনো সবকিছু চূড়ান্ত নয়। শিগগিরই এ নিয়ে বিস্তারিত জানাব।’

এ প্যানেলে কে হচ্ছেন সভাপতি প্রার্থী, আর কে হচ্ছেন সাধারণ সম্পাদক—এমনটা জানতে চাইলে ডিপজল বলেন, ‘এ বিষয়েও কথা চলছে। এখনও চূড়ান্ত হয়নি। মিশা যদি সভাপতি প্রার্থী হতে চান আমার কোনো আপত্তি নেই, আবার আমিও যদি সভাপতি হই—এতে তার কোনো আপত্তি নেই। এখন দেখা যাক, কে কোন প্রার্থী হই।’

শিল্পী সমিতির বর্তমান কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন ডিপজল। এর আগে তিনি সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে, শিল্পী সমিতিতে এর আগে টানা দুইবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন মিশা সওদাগর। গত নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। তবে ভোটের মাঠে হেরে যান তিনি।

এদিকে এবারের নির্বাচনে বতর্মান সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণ আক্তার প্যানেল গঠন করছেন কি-না তা এখনও চূড়ান্ত নয়। সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম কিনেছেন নিপুণ, তাই তিনি শিল্পী সমিতির নির্বাচনে থাকছেন কি-না এ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

 

Link copied!