• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্মিত হচ্ছে মাইকেল জ্যাকসনের বায়োপিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০২:২৫ পিএম
নির্মিত হচ্ছে মাইকেল জ্যাকসনের বায়োপিক
মাইকেল জ্যাকসন। ছবি: সংগৃহীত

কিংবদন্তি সঙ্গীতশিল্পী মাইকেল জ্যাকসন। ‘কিং অব পপ’ খ্যাত এই সংগীতশিল্পী অবিস্মরণীয় জনপ্রিয়তা লাভ করেছিলেন জীবদ্দশায়। তার বেড়ে ওঠা, সংগীতে আসা এবং সাফল্যের আকাশ ছোঁয়া; এই সমস্ত ঘটনা এবার দেখা যাবে বড় পর্দায়।  হ্যাঁ, এবার নির্মিত হচ্ছে জ্যাকসনের বায়োপিক।

ছবির নাম রাখা হয়েছে ‘মাইকেল’। এতে জ্যাকসনের ভূমিকায় অভিনয় করছেন তারই ভাইয়ের পুত্র জাফার জ্যাকসন। ছবিটি পরিচালনা করছেন অ্যান্টনি ফুকুয়া। যিনি ‘ট্রেইনিং ডে’, ‘দ্য ইকুয়ালাইজার’র মতো সিনেমা বানিয়েছেন। প্রযোজনায় লায়নসগেট।

প্রযোজনা প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী, আগামী বছরের ১৮ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মাইকেল’। এটি বিশ্ববাজারে পরিবেশনা করবে ইউনিভার্সাল পিকচারস।

সূত্র বলছে, ‘কিং অব পপ হয়ে ওঠা অত্যন্ত মেধাবী এবং জটিল মানুষ মাইকেল জ্যাকসনের জীবনের প্রতিচ্ছবি হবে এটি। উত্থান, ট্র্যাজেডিসহ এতে সিনেমাটিক ভঙ্গিমায় তুলে আনা হচ্ছে তার মানবিক সত্তা থেকে ব্যক্তিগত লড়াই, সৃষ্টিশীলতা ও তার অবিস্মরণীয় সব পরিবেশনা। এই প্রথম মাইকেলের জীবনের ভেতরকার গল্প জানতে পারবে মানুষ।’

কিন্তু মাইকেলের চরিত্রে জাফার জ্যাকসন কতটা মানানসই? এ প্রশ্নের জবাবে নির্মাতা ফুকুয়া বলেন, ‘জাফার পুরোপুরি তার (মাইকেল) মতো কথা বলে, নাচে, গান গায়; এটা সত্যিই অদ্ভুত। প্রযোজক যখন আমাকে জাফরের সঙ্গে পরিচয় করিয়ে দেন, আমি বিস্মিত হয়ে গিয়েছিলাম।’

১৯৫৮ সালের ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রে জন্মেছিলেন মাইকেল জোসেফ জ্যাকসন। পরিবারের অষ্টম সন্তান ছিলেন তিনি। সংগীত পরিবারে জন্ম ও বেড়ে ওঠা। তাই মাত্র ৫ বছর বয়সেই স্টেজে গান শুরু করেন মাইকেল। তবে তার খ্যাতি আসে সত্তরের দশকের শেষ ও আশির দশকে। তার কালজয়ী ও রেকর্ড সংখ্যক বিক্রিত অ্যালবামের মধ্যে রয়েছে ‘অব দ্য ওয়াল’, ‘থ্রিলার’, ‘ডেঞ্জারাস’, ‘হিস্টোরি’ ইত্যাদি।

Link copied!