• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আমি টাবুর প্রেমে পড়ে গিয়েছি : বাঁধন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৪:০৭ পিএম
আমি টাবুর প্রেমে পড়ে গিয়েছি : বাঁধন
ঢালিউড অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও বলিউড অভিনেত্রী টাবু। ছবি: সংগৃহীত

বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন তার অভিনয়গুণের মাধ্যমে দুই বাংলাতেই বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। ইতিমধ্যেই টালিউড নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসনেনি’ ওয়েব সিরিজে দেখা গেছে তাকে। এবার বলিউডের সিনেমাতে দেখা যাবে দেশের এই গুণী শিল্পীকে। সোমবার (১৮ সেপ্টেম্বর) প্রকাশ পেয়েছে বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘খুফিয়া’ সিনেমা ট্রেলার। ভারতীয় গোয়েন্দা সংস্থার প্রেক্ষাপটে তৈরি এই থ্রিলারে রয়েছেন টাবু, আলী ফজল, ওয়ামিকা গাব্বির মতো তারকারা। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বাংলাদেশি অভিনেত্রী বাঁধনও। খুফিয়ায় অভিনয় করতে গিয়ে টাবুর সঙ্গে দারুণ সম্পর্ক তৈরি হয় বাঁধনের। তিনি রীতিমতো টাবুর প্রেমে পড়ে গিয়েছেন।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০২১ সালে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটির প্রদর্শন উপলক্ষে কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন বাঁধন। সেখানে অনুরাগ কাশ্যপের সঙ্গে তার সাক্ষাৎ হয়। অভিনেত্রী জানালেন, সামাজিকমাধ্যমে সেই ছবি দেখে বিশাল ভরদ্বাজের কাস্টিং ডিরেক্টর অনুরাগের মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ করেন। বাঁধন বললেন, “সত্যি বলতে আমি প্রথমে বিশ্বাস করিনি। ভেবেছিলাম অন্য কেউ। মনে হয়েছিল, ওরা আমাকে কেন চাইছেন!” কথা প্রসঙ্গেই জানালেন, বাংলাদেশের একাধিক অভিনেত্রীর সঙ্গে পরিচালকের টিম থেকে যোগাযোগ করা হয়। কিন্তু বিশাল নাকি তাকেই পছন্দ করেছিলেন।

২০২১ সালে অডিশনে নির্বাচিত হওয়ার পর সিনেমাটির শুটিং শুরু হয় দিল্লিতে। পরের বছর বাকি অংশের শুটিং হয় মুম্বাইয়ে। বাঁধন বললেন, “অডিশনে যে দিন নির্বাচিত হলাম, তার পরের দিন বিশাল ভরদ্বাজের সঙ্গে ভিডিও কলে আমার প্রথম আলাপ।”

সিনেমাতে নিজের চরিত্র নিয়ে খুব বেশি তথ্য দিতে চাইলেন না বাঁধন। তবে তিনি বললেন, “আমার চরিত্রটি বাংলাদেশি। খুবই গুরুত্বপূর্ণ চরিত্র। ওরা যে বাংলাদেশি চরিত্রের জন্য বাংলাদেশি অভিনেত্রীকে ভেবেছেন, এই বিষয়টা আমার খুব ভাল লেগেছিল।”

সোমবার সকালে সিনেমার ট্রেলার প্রকাশ হওয়ার পর ঢালিউড থেকে কী রকম প্রতিক্রিয়া পেলেন—এমন প্রশ্নের উত্তরে বাঁধন জানালেন, শুরু থেকেই তার এই কাজ নিয়ে ঢালিউডে উৎসাহ লক্ষ্য করেছিলেন। তার কথায়, “সাধারণত আমরা যৌথ প্রযোজনায় কাজ করি। এটা নেটফ্লিক্সের কাজ। সেখানে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করছি। তাই দায়িত্বও বেশি ছিল।”

বাঁধন আরও জানান, এই সিনেমায় কাজ করতে গিয়েই পরিচয় হয় টাবুর সঙ্গে। তার বেশিরভাগ দৃশ্য ছিল টাবুর সঙ্গেই। এ প্রসঙ্গে বাঁধন বললেন, “আমাদের দেশে টাবুর প্রচুর অনুরাগী। প্রথম দিন শট দিতে গিয়ে রীতিমতো আমার পা কাঁপছিল। কিন্তু টাবুর সঙ্গে অভিনয় করে আমি তার প্রেমে পড়ে গিয়েছি।” 

বলিউড অভিনেত্রী টাবুু প্রসঙ্গে বাঁধন বলেন, “আমি টাবুর জন্য একটা জামদানি শাড়ি নিয়ে গিয়েছিলাম। পরে তিনি আবার আমাকে একটা সুন্দর কুর্তি উপহার দিয়েছিলেন। তার সঙ্গে কাটানো মুহূর্তগুলো আজীবন মনে থাকবে।”

Link copied!