• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ জবি শিক্ষক সমিতির


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:৪৬ এএম
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ জবি শিক্ষক সমিতির

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)। একইসঙ্গে দ্রুত চাঁদকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষকদের এ সংগঠন।

বৃহস্পতিবার (২৫ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক কে এম লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যেভাবে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন তা উদ্দেশ্য প্রণোদিত ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিএনপি নেতা আবু সাইদ চাঁদের এমন বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং একইসঙ্গে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছে।

এর আগে, গত শুক্রবার পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ সময় চাঁদ বলেন, “আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।”

এরই মধ্যে তার বিরুদ্ধে এন্টি টেরোরিজম এ্যাক্ট ২০২০ এর আওতায় একটি মামলা রজু করা হয়েছে।

Link copied!