• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

১ নভেম্বর থেকে এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০৫:২৫ পিএম
১ নভেম্বর থেকে এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু
ছবি: সংগৃহীত

বুধবার (১ নভেম্বর) থেকে ২০২৪ সালে অংশগ্রহণকারী এসএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ  করবে ঢাকা শিক্ষা বোর্ড। চলবে ৬ নভেম্বর পর্যন্ত। বোর্ডের বিদ্যালয় শাখা থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে নবম শ্রেণির (২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থী) শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে।

সোমবার শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঁইয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ নভেম্বর ঢাকা মহানগর, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার স্কুলগুলোর শিক্ষার্থীদের এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। ২ নভেম্বর গাজীপুর, মানিকগঞ্জ ও নরসিংদী জেলার, ৫ নভেম্বর ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও কিশোরগঞ্জ জেলার এবং ৬ নভেম্বর টাঙ্গাইল, গোপালগঞ্জ ও রাজবাড়ী জেলার স্কুলগুলোর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে।

এতে আরো বলা হয়, রেজিস্ট্রেশন কার্ডে কোনো ধরণের ভুল থাকলে তা পাওয়ার তিন দিনের মধ্যে সংশোধনের জন্য বোর্ডে আবেদন করতে হবে। এসময়ের মধ্যে সংশোধন না হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানকে নিতে হবে।

নির্ধারিত তারিখে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ না করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তি থেকে জানা যায়।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহের সময় স্কুলের সর্বশেষ কমিটি অনুমোদনপত্র, স্বীকৃতি নবায়ন পত্র ও পাঠদানের অনুমতি পত্র সঙ্গে আনতে প্রধান শিক্ষকদের বলা হয়েছে।

Link copied!