• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৭:৫৩ পিএম
জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩  শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন গ্রহণ ও ফি জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আবেদন চলবে আগামী ৩১ মে রাত ১২টা পর্যন্ত।

মঙ্গলবার (৯ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার ও অনুষদের ডিনগন উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার শিক্ষা ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান জানান, বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট juniv-admission.org তে প্রয়োজনীয় তথ্য প্রদান করে অনলাইনে আবেদন করা যাবে। এছাড়া অনলাইন আবেদন প্রক্রিয়ার বিস্তারিত তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবু হাসান আরও জানান, এ বছর মোট ছয়টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ‘বি’ ইউনিটে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, ‘সি’ ইউনিটে কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ‘সি১’ ইউনিটে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ, ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) আবেদনের ক্ষেত্রে পৃথকভাবে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

এ, বি ও সি ইউনিটের প্রতিটির জন্য ৯০০ টাকা এবং সি১, ডি, ই ইউনিট এবং আইবিএ জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভর্তির জন্য ইউনিট ভিত্তিক যোগ্যতা, নম্বর বন্টন ও ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট juniv-admission.org তে পাওয়া যাবে।

Link copied!