• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবিতে গাড়ি পার্কিং জোন উদ্বোধন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০১:৩০ পিএম
শাবিপ্রবিতে গাড়ি পার্কিং জোন উদ্বোধন
ছবি: প্রতিনিধি

গাড়ির যানজট কমাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একাডেমিক ভবন-সি ও ডি এর সম্মুখে নান্দনিক পার্কিং জোন উদ্বোধন করা হয়েছে। রবিবার (১২ নভেম্বর) সকালে একাডেমিক ভবন-ডি এর সামনে এই পার্কিং জোন উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপচার্য বলেন, “এই পার্কিং জোনের মাধ্যমে একাডেমিক ভবন গুলোর সম্মুখভাগ সুন্দর ও সুশৃঙ্খল হয়েছে। এখন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা তাদের গাড়িগুলো সুন্দর একটি জায়গায় রাখতে পারবে, এতে কোন সমস্যা তৈরি হবে না। গাড়ি পার্কিং জোনের কাজের মান অনেক ভালো হয়েছে, অল্প টাকায় কিভাবে একটি ভালো কাজ করা যায় তা এ পার্কিং দেখে বুঝা যায়।

তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ে অনেক কাজ হয়েছে। তারমধ্যে ইউনিভার্সিটি সেন্টারসহ অনেক কাজের গুণগত মান ভালো হয়নি। তাই এখন থেকে যে কাজগুলো হবে, তা কাজের ঠিক রেখে সঠিকভাবে করা হবে। ফলে ভবনগুলোতে আগামী একশ বছরেও হাত দিতে হবে না। তাই কাজগুলো সঠিকভাবে করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান উপাচার্য।

উদ্বোধনকালে পার্কিং জোন নির্মাণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. ফয়সল আহম্মদ এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। এসময় অন্যান্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক চন্দ্রানী নাগ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর, হল প্রভোস্টগণ, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  শুরুতেই একই স্থানে হাসনাহেনা গাছের চারা রোপণ করেন উপাচার্য।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন একাডেমিক ভবনের সম্মুখে থাকা গাড়ির জটলা নিরসনে ৫টি এবং প্রশাসনিক ভবনের সামনে ২টি পার্কিং জোন তৈরির উদ্যোগ নেওয়া হয়। এর ধারাবাহিকতায় একাডেমিক ভবন সি ও ডি এর সম্মুখে  এ পার্র্কিং জোন উদ্বোধন করা হয়।

Link copied!