• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ঢাবির আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে চূড়ান্ত মনোনয়ন ও অপেক্ষমান তালিকা প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৪:১৩ পিএম
ঢাবির আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে চূড়ান্ত মনোনয়ন ও অপেক্ষমান তালিকা প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ, সংগীত এবং নৃত্যকলা বিভাগের সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত মনোনয়ন ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে।

বিষয়টি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে। রোববার (১৩ আগস্ট) মনোনয়নপত্র সংগ্রহ করতে বলা হয়েছে।

এতে দেখা গেছে, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের মানবিক শাখাতে ১৩ জন, বিজ্ঞানে ৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১ জনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। এছাড়া মানবিক ও বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেওয়া সর্বমোট ১০ জনকে অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে।

অন্যদিকে সংগীত বিভাগের মানবিক শাখাতে ২২ জন, বিজ্ঞানে ৩০ জনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। এই বিভাগে কোনো অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়নি। এছাড়া নৃত্যকলা বিভাগের মানবিক শাখাতে ১২ জন, বিজ্ঞানে ৮ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১ জনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। মানবিক ও বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেওয়া সর্বমোট ৪ জনকে অপেক্ষামান তালিকা রাখা হয়েছে।

সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে অপেক্ষমান তালিকাভুক্তদের আসন খালি হওয়া সাপেক্ষে ক্রমিকানুসারে ভর্তির জন্য মনোনয়ন দেওয়া হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) এ পাওয়া যাবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!