• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৮:৩৭ পিএম
নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিভিন্ন ইনস্টিটিউট, ডিন অফিস, হল, বিভাগ, নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, “আজ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন। আমরা প্রতি বছর জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস শ্রদ্ধার সঙ্গে পালন করি। বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধুর নামও ততদিন থাকবে। বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীর ইতিহাসে বিরল। বঙ্গবন্ধু স্কুলজীবন থেকেই স্বদেশ প্রেমে উদ্বুদ্ধ ছিলেন। তিনি ১৯৪৭ এর আগে প্রথম কারাবরণ করেন ইংরেজদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে। বঙ্গবন্ধু বাংলার শিল্প, সাহিত্য, সংস্কৃতিতে মিশে আছেন এবং চিরস্মরণীয় হয়ে থাকবেন। আজকের এই দিনে জাতির পিতার প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সেই সঙ্গে ১৯৪৭ থেকে ১৯৭৫ পর্যন্ত সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।”

সভায় নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মুহাইমিনুল ইসলাম সেলিম, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমন, নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ আলমগীর সরকারসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতা, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন বাদ যোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!