• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ডিইএসআরএফের সভাপতি মাহফুজ, সম্পাদক শুভ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২১, ০৯:১৮ পিএম
ডিইএসআরএফের সভাপতি মাহফুজ, সম্পাদক শুভ

সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ডিপ ইকোলজি অ্যান্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশনের (ডিইএসআরএফে) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে সভাপতি হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমানকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে ইংরেজি বিভাগের শিক্ষার্থী শুভ শর্মাকে।

রোববার (৮ আগস্ট) সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্যান্য পদে রয়েছেন সহসভাপতি মো. সাব্বির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলকামা আজাদ, সাংগঠনিক সম্পাদক ইফতিকার মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক খন্দকার নেওয়াজ মোহাম্মদ শারাফত, প্রচার সম্পাদক সৈয়দা অনন্যা ফারিয়া, কোষাধ্যক্ষ তামান্না বিনতে ফারুক, যুগ্ম কোষাধ্যক্ষ গোবিন্দ সাহা (প্লাবন), দপ্তর সম্পাদক আনিকা ইসলাম বিন্তি, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আপন সরকার, সমাজকল্যাণবিষয়ক সম্পাদক তামান্না ইসরাত মীম।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ফারহিন খন্দকার, নওশিন বিনতে আজিজ ও তাবাসসুম নাম্নী। 

সংগঠনটির উপদেষ্টা করা হয়েছেন বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এ এস এম জহির উদ্দিন আকন, বিশিষ্ট বন্য প্রাণী গবেষক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল হাসান খান, জাবির দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. মুনির হোসেন তালুকদার, পাখি গবেষক ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. কামরুল হাসান, দর্শন বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মো শওকত হোসেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ, আকিজ ওয়াইল্ডলাইফ ফার্ম লি. এর ইনচার্জ আদনান আজাদ আসিফ, বেঙ্গল ডিসকভারের বন্য প্রাণী সাংবাদিক আমিনুল ইসলাম মিঠু ও বাংলানিউজ২৪.কমের সিনিয়র করেসপনডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনকে।

ডিইএসআরএফের সভাপতি মাহফুজুর রহমান  বলেন, “ডিপ ইকোলজি অ্যান্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশন দেশব্যাপী কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার দুই বছরে সংগঠনটি নানা প্রতিকূলতা পেরিয়ে এগিয়ে যাচ্ছে। সারা দেশে শত শত স্বেচ্ছাসেবী গড়ে তুলতে পেরেছে এবং তাদের মাধ্যমে কয়েক হাজার বন্য প্রাণী উদ্ধার ও অবমুক্ত করতে পেরেছে।”

Link copied!