• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় জেলেদের জীবনমান পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৬:৩৭ পিএম
হাতিয়ায় জেলেদের জীবনমান পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

জলবায়ু পরিবর্তনের ফলে জেলেদের জীবনমানে প্রভাব দেখতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় গেছেন জাতিসংঘের ৯ সদস্যের প্রতিনিধি দল। সেখানে এক ঘণ্টা অবস্থান করে বেশকিছু জেলে পরিবারের সঙ্গে কথা বলেন তারা।

রোববার (১০ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে জাতিসংঘের সহকারী মহাসচিব কান্নি উইগনারাজার নেতৃত্বে প্রতিনিধি দল বুড়িরচর ইউনিয়নের বিদ্যুৎ অফিস মাঠে পৌঁছান।

এ সময় হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুব মোরশেদ লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকিসহ প্রশাসনের কর্মকর্তারা ফুল দিয়ে প্রতিনিধি দলকে স্বাগত জানান।

প্রতিনিধি দলটি হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের সেলিম বাজার বেড়িবাঁধ এলাকায় বিভিন্ন জেলে পরিবারের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা নিয়ে কথা বলেন। পরে স্থানীয় বিদ্যুৎ অফিসের সভাকক্ষে উপজেলার সরকারি-বেসরকারি চাকরিজীবী, কৃষক, শ্রমিক, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় হাতিয়ার মানুষের জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

প্রতিনিধি দলে ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নাফিউল হাসান, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমান, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি ষ্টেফান লিলার, ইউএনডিপির প্রতিনিধি কীর্তিজাই পাহাড়ি, কেইটা সুগিমোতো, রাগীব আহসান শামরাত, মো. আব্দুল কাইউম ও মহাপরিচালক মায়ানমার শাখা মিয়া মো. মাইনুল কবির।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!