• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ধর্ষণের পর হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৬:০২ পিএম
ধর্ষণের পর হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড

ফরিদপুরে এক নারীকে (২৬) ধর্ষণের পর হত্যার দায়ে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

দণ্ডিতরা হলেন ফরিদপুর সদরের মামুদপুর এলাকার আরজু মল্লিক (৩১) এবং একই এলাকার সবুজ মিয়া (৩৬)। রায় ঘোষণার সময় আরজু আদালতে উপস্থিত ছিলেন এবং সবুজ মিয়া পলাতক।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২১ ডিসেম্বর দুপুর সোয়া ১টার দিকে ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের মামুদপুর গ্রামে কলা বাগানে এক নারীর মরদেহ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ ওই নারীর মরদেহ উদ্ধার করলেও তার পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। এ ব্যাপারে ফরিদপুর কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল গফ্ফার বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ওই দিনই মামলা করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) এনায়েত হোসেন তদন্ত করে জানতে পারেন এ নারীর বাড়ি চট্টগ্রামের পাঁচশাইল গ্রামে। পরে তিনি ফরিদপুরের মামুদপুর গ্রামের আরজু ও সবুজকে আসামি করে ২০১৮ সালের ১৯ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) স্বপন পাল জানান, এ মামলার তদন্ত কাজ পরিচালনার সময় দুই আসামিকেই গ্রেপ্তার করে পুলিশ। তবে সবুজ মিয়া জামিন নিয়ে আত্মগোপনে চলে যান।

স্বপন পাল আরও বলেন, “আমরা ন্যায় বিচার পেয়েছি। এ রায়ে দেশে অপরাধ প্রবণতা কমে আসবে এবং মানুষ আইনের ব্যাপারে শ্রদ্ধাশীল হবেন।”

Link copied!